ইতিহাস চর্চা করলে আলোর সন্ধ্যান পাওয়া যায়-কুমিল্লায় বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন বিএনপি র   মিডিয়া কমিটির মতবিনিময় সভায়

সিটিভি নিউজ।।     নুরুল ইসলাম।।  সংবাদদাতা জানান ===
বাংলাদেশের মুক্তিযুদ্ধ ছিলো একটি জনযুদ্ধ। মুক্তিযুদ্ধ বলতে কোন একটি দল বা কোন ব্যক্তি বিশেষ কে বুঝায় না। আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস অনেক লম্বা ইতিহাস। এক পাতায় কখনো ইতিহাস লেখা সম্ভব নয়। ইতিহাস চর্চা করলে আলোর সন্ধ্যান পাওয়া যায়। ১৪ মার্চ রোববার দুপুরে কুমিল্লা নগরীর ধর্মসাগর পাড়স্থ দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আহবায়ক সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কুমিল্লা বিভাগের সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল। বিএনপি মানুষের জন্য রাজনীতি করে। আমাদের স্বাধীন বাংলাদেশে জাতীয়তাবাদ শব্দটি প্রতিষ্ঠা করেছেন শহীদ জিয়াউর রহমান। জিয়া হত্যার পর গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষার জন্য কাজ করেছেন বেগম খালেদা জিয়া। তাই বর্তমান আওয়ামীলীগ সরকার ষড়যন্ত্র করে বিএনপি, সাবেক রাষ্ট্রনায়ক শহীদ জিয়া ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাম মুছে দিতে চায়। তিনি আরো বলেন, বর্তমান দুদক হলো লন্ড্রির মতো। আওয়ামীলেিগর কোন নেতা কর্মী দুর্নীতি করে ধরা পড়লে তারা লন্ড্রির মতো পরিস্কার করে বের করে দেয়। জিয়াউর রহমান এদেশে রাজনীতিকে গতি এনে দিয়েছিল। তাই জিয়াউর রহমানকে খাটো করা মানে দেশকে বিশ্বের কাছে খাটো করে দেখা। আজকে আওয়ামীলীগ দেশের প্রতিটি সেক্টরকে আলাদা করে রেখেছে। তারা শুধুমাত্র কবরস্থান ছাড়া সকল কিছুকেই বিভক্ত করেছে। তাই শহীদ জিয়ার বিষয়ে ভবিষ্যতে কোন প্রকার ষঢ়যন্ত্রই মেনে নিবেনা বিএনপি। তিনি সারা দেশের ন্যায় বৃহত্তর কুমিল্লার মিডিয়া কর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় মিডিয়া কমিটির সদস্য সচিব বীর মুক্তিযুদ্ধা আব্দুস সালাম বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির কাছে তুলে ধরাই আমাদের মূল লক্ষ্য। স্বাধীনতার ৫০ বছরে গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপ সহ বিএনপি ও আওয়ামীলীগের ভুমিকা কি ছিলো তা তুলনা করে জনগণের কাছে উপস্থান করতে হবে। ২রা মার্চ, ৩রা মার্চ, ঐতিহাসিক ৭ই মার্চ ও ২৬ মার্চ সহ বিভিন্ন জাতীয় দিবসের তাৎপর্য তুলে ধরাই বিএনপির প্রকৃত কাজ যা বর্তমান সরকার কোন মতেই আমাদের সহ্য করছেনা। বিভিন্ন সময়ে আমাদের নেতা-কর্মীদের মামলা হামলার মাধ্যমে বাধাগ্রস্থ করেে রেখেছে এসরকার। সম্প্রতি শহীদ জিয়ার উপর মিথ্যাচার করে সঠিক ইতিহাস বিকৃতি করার অপচেষ্টা করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইন করায় কেই সত্য কথা বলতে সাহস করছেনা। যখন দেশে কোন গণতন্ত্র নেই তখন তারা জাতিকে গণতন্ত্রের কথা বলে যাচ্ছে। তিনি আরো বলেন, বর্তমান সরকার প্রতিবেশী রাষ্ট্রকে পানি, গ্যাস ও পোর্ট সহ বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে দেশের মানুষকে বঞ্চিত করছে। আওয়ামীলীগ করলে মুক্তিযুদ্ধা আর না করলে তারা হয় রাজাকার এই হলো বর্তমান সরকারের চরিত্র।
বিশেষ অতিথির বক্তব্যে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য সচিব ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটি (ফরিদপুর বিভাগ) সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, সারা বাংলাদেশে স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী সফল ভাবে পালনের উদ্দেশ্যে বিএনপি ৩০টি কমিটি গঠন করেছে। এর মধ্যে মিডিয়া কমিটি একটি। তাই আগামী সুবণূ জয়ন্তী আমরা অত্যন্ত ধুমধামের সাথে পালন করতে চাই। দেশের প্রতিটি সঙ্কটকালে বিএনপি অবদান রেখেছে আশা করি আপনারা আমাদের পাশে থাকলে আমরা ভবিষ্যতেও অবদান রেখে যাবো। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনটি হলো মুক্তিযুদ্ধের দল। গত ১বছরে করোনা কালে দেশের প্রায় কোটি মানুষকে আমরা ত্রাণ বিতরণ করেছি।
মতবিনিময় সভায় এসময় বিএনপি নেতা ব্যারিস্টার ফারজানা, ব্যারিস্টার পুতুল, রাজশাহী বিভাগের মাহমুদা হাবিবা সহ বিএনপি’র কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ কুমিল্লা ও চাঁদপুর জেলা বিএনপির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় মিডিয়া কমিটির কুমিল্লা বিভাগের সদস্য সচিব ও বিএনপি (কুমিল্লা বিভাগ) সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়ার সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় সভাপতির সমাপনী বক্তব্য রাখেন-বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুণর্বাসন সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদ হাজী অমিন উর রশিদ ইয়াছিন।

সংবাদ প্রকাশঃ  ১৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email