ইতিহাস-ঐতিহ্যের আর আপামর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী কুমিল্লার নামেই বিভাগ ঘোষণা করবেন- মালদ্বীপে সভা এমপি বাহার 

সিটিভি নিউজ।।    নেকবর হোসেন   কুমিল্লা প্রতিনিধি ===========
কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। শুক্রবার রাজধানী মালে ‘বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা’ নামে এক অনুষ্ঠানে তিনি এ অনুরোধ জানান।
তিনি বলেন, ইতিহাস ঐতিহ্যের জেলা কুমিল্লা। অসংখ্য গুণী, দানবীর, শিক্ষাবিদ, রাজনীতিবিদের জন্ম কুমিল্লার মাটিতে। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনের একটি বড় অংশ জড়িয়ে রয়েছে কুমিল্লায়। আমরা আশা করছি, খুনি মোশতাকের জন্মস্থান ভেবে নয়, ইতিহাস-ঐতিহ্যের ধারক-বাহক আর আপামর কুমিল্লাবাসীর প্রত্যাশাকে বিবেচনা করে প্রধানমন্ত্রী কুমিল্লার নামেই বিভাগ ঘোষণা করবেন।
কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলি এর চেয়ারম্যান দুলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।
অনুষ্ঠানে বক্তব্য দেন হাইকমিশনার অফিসের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ, গ্লোবাল রিচ ট্যুর অ্যান্ড ট্রাভেলস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান, সোহেল রানা, (সিআইপি), মালদ্বীপের টেলিকমিউনিকেশন ধিরাগু অ্যান্ড মালদ্বিভিয়ান এয়ারলাইন্সের কর্মচারী, ঢাকা ট্রেডার্সে চেয়ারম্যান বাবুল হোসেন, মাসুদুর রহমান এনবিএল মানি ট্রান্সফার সিইও।
কুমিল্লাবাসীর পক্ষ থেকে বক্তব্য দেন কুমিল্লার সন্তান মালদ্বীপের ব্যবসায়ী মজিবুর রহমান। অনুষ্ঠান আয়োজক কমিটিতে ছিলেন- জাকির হোসেন, মনির হোসেন, এনবিএল-মানি ট্রান্সফার মালদ্বীপের লোকাল ডাইরেক্টর হান্নান খান কবির, জহিরুল ইসলাম, আলিম দুররানি।
এছাড়া আরও উপস্থিত ছিলেন স্থানীয় সাংবাদিক, এনবিএল মানি ট্রান্সফারের কর্মকর্তা-কর্মচারীসহ বৃহত্তর কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা।
এর আগে কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক ও ভিউ কন্সট্রাকশন প্রাঃলি এর চেয়ারম্যান দুলাল হোসেন পাঁচ হাজার স্বাক্ষর সংবলিত একটি স্মারকলিপি হাইকমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দেওয়া হয়।
বাংলাদেশ সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজনে করেন ভিউ কন্সট্রাকশন প্রাঃলি ও বৃহত্তর কুমিল্লা মালদ্বীপ প্রবাসী, অনুষ্ঠানটি সার্বিক তত্তাবধানে ছিলেন বাংলাদেশ প্রবাসী ফ্রেন্ড সার্কেল মালদ্বীপ।
অনুষ্ঠানে গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত চ্যানেল আই সেরা কণ্ঠ, বন্যা তালুকদার, মহুয়া মুনা, তানিশা খান, প্রাপ্তি ও তরিক মৃধা।সংবাদ প্রকাশঃ  ০১-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ