আড়াইহাজার পৌরসভা নির্বাচনে স্কুল ও কলেজের শিক্ষকরা নৌকার প্রার্থীকে ৯৯ পার্সেন্ট ভোট দেওয়ার শপথ

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : অতীতে সকল নির্বাচনে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করা এই রকম ১০/১২ জন স্কুল ও কলেজের শিক্ষকদের নিয়ে আড়াইহাজার পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী সুন্দর আলী একটি সভা করেছেন। সভায় নৌকার প্রার্থীকে ৯৯ পার্সেন্ট ভোট দেয়ার শপথ করা হয়।
মঙ্গলবার (৩০ মে) রাতে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে রাতে নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচনে কাজ করার অঙ্গীকার করেন তারা। এ প্রচারণা সভাটি আওয়ামী লীগ প্রার্থী সুন্দর আলী ফেসবুকে লাইভ প্রচার হওয়ার পর থেকে গোটা পৌরসভাজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় বইছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের দায়ের আওয়ামী লীগ প্রার্থীর প্রার্থীতা বাতিলসহ অংশগ্রহণকারী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
ফেসবুক লাইভ থেকে প্রাপ্ত ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার রাত আটাটার দিকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে আওয়ামী লীগ প্রার্থী সুন্দর আলী সঙ্গে হাজী বেলায়েত হোসেন ডিগ্রী কলেজেন সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন বুলবুল, একই কলেজের আরেক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম বাবু, প্রভাষক মোজাম্মেল হক সুলতানসাদী স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক লোকনাথ পোদ্দার, একই কলেজের আরেক সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন বাচ্চু, ইউনাইটেড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহ, রোকনউদ্দিন গালস্ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক রুহুল আমিন রতন, একই কলেজের আরেক সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন, আড়াইহাজার সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ইয়াহিয়া স্বপন, জাহানারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক, উজান গোবিন্দী বিনাইরচর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর রহিমসহ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ নৌকাকে বিজয়ী করতে কিভাবে কাজ করা যায় তা তুলে ধরেন। সবাই যেকোন উপায়ে নৌকাকে বিজয়ী করতে শপথ নেন। অনুষ্ঠানে লাইভ ভিডিওতে দেখা গেছে, হাজী বেলায়েত হোসেন ডিগ্রী কলেজেন সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন বুলবুল তার বক্তব্যে বলেন, সুন্দর আলী আমার বন্ধু মানুষ। বন্ধুর জন্য আমাদের এই শিক্ষক টিম নাইনটি ফাইভ পার্সেন ভোট দেয়ার ব্যবস্থা করে বিজয়ী করবো। এসময় উপস্থিত সকল শিক্ষকরা হাততালি দিয়ে একমত পোষণ করেন।
এই শিক্ষকরাই বিগত নির্বাচনগুলোতে বিভিন্ন কেন্দ্রে প্রিজাডিং অফিসারের দায়িত্ব পালন করেন। একারণে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।
এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের ছবি ভিডিও ছড়িয়ে পড়েছে। এইসব ছবি ভিডিওতে দেখা গেছে মাধ্যমিক ও কলেজের শিক্ষকদের।
নারিকেল গাছ প্রতিকের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা জানান, ‘আমরা একটি সুষ্ঠ নির্বাচনের জন্য প্রশাসনের কাছে বার বার দাবি জানাচ্ছি। আমরা লক্ষ্য করছি আড়াইহাজারে বেশ কিছু শিক্ষক অধ্যাপক প্রকাশ্যে নৌকার প্রার্থীর হয়ে ভোট চাইছেন। নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য কেন্দ্রে প্রভাব বিস্তারে কাজ শুরু করেছেন। এরাই আবার নির্বাচনে প্রিজাডিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। আমি এই বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করছি। এটি সুষ্ঠু নির্বাচনে বাধা হচ্ছে।’ তিনি নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের দায়ে সুন্দর আলীর প্রার্থীতা বাতিলের দাবী জানান।
একই কথা বলেন অপর দুই বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী জগ প্রতিকের হাবিবুর রহমান ও মোবাইল প্রতিকের মামুন অর রশীদ। তাদের দাবী সরকার একটি সুষ্ঠু নির্বাচন দিতে প্রস্তুত। সেখানে নির্বাচনী আচরণবিধি লঙ্গন করে নৌকার প্রচারে সরাসরি অংশ নেয়া সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র মনে করছেন। তারা ওই সকল শিক্ষকদের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে দায়িত্ব না দেয়ার পাশাপাশি শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান।
এ ব্যপারে হাজী বেলায়েত হোসেন ডিগ্রী কলেজেন সহকারী অধ্যাপক সাখাওয়াত হোসেন বুলবুল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি পরে কথা বলছি।
আড়াইহাজার পৌরসভার রিটার্নিং অফিসার রবিউল আলম বলেন, বিষয়টি আমার জানা নেই। কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রকাশঃ ০১০৬২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ