আড়াইহাজারে বিএনপি পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র : গুলিবিদ্ধসহ আহত-৫০

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজারে হরতালের সমর্থনে বিএনপির মিছিলে পুলিশের বাধা দেয়াকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশের মুহু মুহু গুলি ও বিএনপি নেতাকর্মীদের বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপে রণক্ষেত্রে পরিনত হয় ঘটনাস্থল।
রবিবার (২৯ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের তিন স্থানে বিএনপির নেতাকর্মীরা এ মিছিল করে। এর মাঝে উপজেলার পাঁচরুখীতে ঘটে এ সংঘর্ষের ঘটনা। সংঘর্ষে গুলিবিদ্ধসহ প্রায় ৫০ আহত হয়েছে বলে উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ খান ভূঁইয়া জানান।
সংঘর্ষে পুলিশের ছড়া গুলিতে গুলিবিদ্ধ হন বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম আজাদ, আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ খান ভূঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুবদল নেতা মুছা সিরাজী, মীর মেহেদী হাসানসহ অন্তত ৫০ জন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আহত হয়।
এবিষয়ে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, হরতাল সমর্থনে আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ লাঠিচার্জ টিয়ার সেল গুলি করে। এসময় গুলিবিদ্ধ সহ কমপক্ষে ৫০ জন নেতাকর্মী নেতাকর্মী আহত হয়েছে।
বিএনপি নেতাকর্মী জানিয়েছে, সকালে পাঁচরুখীতে বিএনপির হরতালের সমর্থনে মিছিলে পুলিশ বাধা দিলে দুই পক্ষের সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে এবং প্রতি উত্তরে বিএনপি নেতাকর্মীরা বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় সে স্থান ত্যাগ করে পরে বান্টি ও পুরিন্দা এলাকায় চলে গিয়ে সেখানে হরতালের সমর্থনে মিছিল করে বিএনপি নেতাকর্মীরা।
এদিকে নেতাকর্মীরা চলে গেলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব পাঁচরুখীতে বিএনপি নেতা আজাদের বাড়িতে অভিযান চালায়। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার বাড়িঘরে ভাংচুর ও মহিলাদের সাথে অশোভন আচরণ করেন বলে অভিযোগ করেছেন আজাদ।
বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, আমাদের শান্তিপুর্ণ কর্মসূচীতে বিনা উস্কানিতে পুলিশ আমাদের উপর গুলি চালিয়েছে। আমাদের বিএনপি নেতা ও উপজেলা বিএনপির অর্ধশত নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। নির্বিচারে গুলি চালিয়েছে পুলিশ। এরপর আমরা সেখান থেকে চলে গেলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব আমার বাড়ি ঘিরে অভিযান চালায়। পুলিশ ও র‌্যাবের পাহাড়ায় স্থানীয় আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা আমার বাড়িঘরে হামলা ও ভাংচুর চালায়। এসময় বাড়িতে অবস্থান করা নারী শিশুদের সাথে খারাপ আচরণ করে তারা। এ ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং পুলিশকে এহেন কাজ থেকে দূরে থাকতে অনুরোধ করছি।
নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তরিকুল ইসলাম জানান, আড়াইহাজারের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিএনপি বিক্ষোভ মিছিল করে সড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ধাওয়া দিয়ে সব তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ জানান, বিএনপি নেতারা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা শুরু করলে আমরা বাধা দেই। পরে তারা আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড গুলি করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।সংবাদ প্রকাশঃ ৩০১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ