আড়াইহাজারে বিএনপির বিক্ষোভ মিছিলে আ’লীগ নেতাকর্মীদের হামলা : পুলিশ সাংবাদিকসহ আহত-২০

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী পৌরসভা বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে স্থানীয় এমপি বাবু বাহিনীর আ’লীগের সন্ত্রাসীরা। এ অভিযোগ স্থানীয় বিএনপি নেতাকর্মীদের। এ সময় আ’লীগের হামলাকারীরা গোপালদী বাজার এলাকায় বিএনপি নেতার বাঁশের দোকানে আগুন ধরিয়ে দেয়।
হামলাকারীদের কাছ থেকে রক্ষা পায়নি ডিএসবি পুলিশ আব্দুল কুদ্দুস ও স্থানীয় সাংবাদিক হারাধন। হামলার ঘটনার তথ্যচিত্র সংগ্রহ করতে তাদের উপর চড়াও হয় হামলাকারীরা।
এছাড়াও হামলায় আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক এড. কামাল হোসেন মোল্লা, আড়াইহাজার পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আরমান মোল্লা, গোপালদী পৌর সভা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহব্বায়ক সোহাগ মাহমুদ, ফারুক খন্দকারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ২০জন নেতাকর্মী আহত হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
শুক্রবার (২৬ আগষ্ট) সকাল ১০টার দিকে আড়াইহাজার উপজেলার গোপালদী বাজার সংলগ্ন বালুর মাঠে এ ঘটনাটি ঘটে। জ্বালানী তেল ও দ্রব্য মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্র থেকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী নারায়ণগঞ্জের আড়াইহাজারে গোপালদী পৌরসভা বিএনপির নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিল করেন।
স্থানীয় বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, সকালে গোপালদী পৌর বিএনপির উদ্যোগে গোপালদী বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।
বিক্ষোভ মিছিলটি গোপালদী বাজারের দিকে ঢুকার আগেই স্থানীয় আ’লীগ নেতা মনির শিকদার ও আব্দুল লতিফ নেতৃত্বে স্থানীয় এমপি বাবু বাহিনীর ক্যাডার আ’লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা এবং ইটপাটকেল নিক্ষেপ করতে করতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান আব্দু বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে গোপালদী বাজারে শানিআতপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ চলছিল। হঠাৎ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে বিক্ষোভ মিছিলে হামলা চালায়। এতে আমাদের প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।
আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ইউছূফ আলী ভূঁইয়া বলেন, স্থানীয় লক্ষিবরদী এলাকা থেকে বিএনপির নেতা-কর্মীরা মিছিল নিয়ে গোপালদী বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায় যাচ্ছিল। এ সময় আ’লীগের সন্ত্রাসীরা হামলা চালায়। তারা গোপালদী পৌরসভা ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মনিরের বাঁশের দোকান আগুন ধরিয়ে দেয়।
তিনি আরো বলেন, আমি শুনেছি আগুনের ছবি তুলতে গেলে সাংবাদিকের ওপর হামলা চালানো হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। সাংবাদিকরা স্বাধীনভাবে কাজ করতে পারে না। সত্য প্রকাশ হওয়ার ভয়ে সাংবাদিকদের ছবি তুলতে বাঁধা দেওয়াসহ তাদের ওপর হামলা চালাচ্ছে এমপি বাবুর লীগ সন্ত্রাসীরা ।
এদিকে গোপালদী পৌরসভা আ’লীগ নেতা মনির সিকদার বলেন, বিএনপির নেতাকর্মীরা এলাকায় নাশকতা করার চেষ্টা করছিল। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাতে বাঁধা দেয়।
আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ আজিজুল হক হাওলাদার বলেন, কোন প্রকার অনুমতি না নিয়ে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করেন।
এতে স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এই ঘটনায় কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি।

সংবাদ প্রকাশঃ  ২৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email