আদমজীতে বিহারী-পুলিশ সংঘর্ষের ঘটনায় মামলা : আসামি প্রায় ৩৫০ নারী-পুরষ

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীতে সোমবার (১৩ জুন) পুলিশের সাথে বিহারী ক্যাম্পের বাসিন্দাদের সংঘর্ষের ঘটনায মামলা হয়েছে। মঙ্গলবার (১৪ জুন) বিকেলে এই মামলাটি দায়ের করা হয়। এই মামলার এজাহারে ৪৯ জনের নাম এবং অজ্ঞাত আরো ২০০ থেকে ৩০০ জন বিহারি নারী পুরুষকে আসামি করা হয়েছে। এই মামলায় এখনো কোন আসামিকে গ্রেফতার করেনি পুলিশ।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান জানায়, সোমবার পুলিশের কর্তব্য কাজে বাঁধা দান এবং হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে মামলাটি করা হয়। এখনো পর্যন্ত কোন আসামি আটক নেই। তাদের আটকের চেষ্টা চলছে।
উল্লেখ্য, শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক আদমজী বিহারী কলোনি এলাকার একটি মসজিদে হামলার শিকার হোন। এসময় তাকে রক্ষা করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন রবিন আহত হন। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করে। রবিবার (১২ জুন) রাতে পুলিশ আদমজী বিহারি কলোনিতে অভিযান চালিয়ে ৩২ জনকে আটক করে। পুলিশের এই গ্রেফতারের প্রতিবাদে সোমবার (১৩ জুন) সকাল থেকে আদমজী-চাষারা সড়ক অবরোধ করে রাখে বিহারি কলোনির বাসিন্দারা। এ সড়কের আদমজী কদমতলী পুল এলাকায় রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে অবস্থান নিয়ে গ্রেফতারকৃতদের ছেড়ে দিতে স্লোগান দিতে থাকে। সকাল ৯টায় এসে উপস্থিত হয় নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমির খসরু। তিনি বিক্ষোভকারিদের সাথে কথা বলার এক পর্যায়ে তাদের মধ্য থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে বলে পুলিশের অভিযোগ করে। এসময় পুলিশ বিক্ষোভকারিদের ছত্রভংঙ্গ করতে প্রায় অর্ধশতাধিক টিয়ারশেল ও কয়েকশ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। এরপরে প্রায় ঘন্টাব্যাপী পুলিশ ও বিহারিদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

সংবাদ প্রকাশঃ  ১৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ