আইনজীবী তালিকাভুক্তি পরীক্ষায় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের শতভাগ সাফল্য উদযাপনে  বর্ণাঢ্য সংবর্ধনা

সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন    সংবাদদাতা জানান ====   বাংলাদেশ বার কাউন্সিল কর্তৃক গৃহীত এডভোকেট তালিকভুক্তিকরণ পরীক্ষা  চুড়ান্ত ফলাফলে ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২০২১ সালে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী সকলেই পাশ করে শতভাগ সাফল্য অর্জন করায় নতুন তালিকাভুক্ত আইনজীবীদের সম্মানে গত ১লা নভেম্বর, ২০২১ ইং রোজ সোমবার কুমিল্লা টাউনহল অডিটোরিয়ামে এক বর্ণাঢ্য সংবর্ধনা  অনুষ্ঠানের আয়োজন করেছে   ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জনাব আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের জেলা সরকারি কৌসুলি (জিপি) এডভোকেট তপন বিহারি নাগ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা বারের সিনিয়র আইনজীবী জনাব ইউনুস ভুঁইয়া, এডভোকেট বাংলাদেশ সুপ্রিম কোর্ট এবং জনাব মাসুদ সালাউদ্দিন, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. সুরজিত সর্ববিদ্যা।
কুমিল্লার প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে প্রথম বারের মত আইনজীবী তালিকাভূক্তকরণ পরীক্ষায় অংশগ্রহণ করে এই অভাবনীয় সাফল্য অর্জন করেছে
ব্রিটানিয়া ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা। ভাইভা পরীক্ষায় ১৯ জন অংশগ্রহণ করে চুড়ান্ত ফলাফলে সবাই উত্তীর্ণ হয়েছে।
আইন বিভাগের প্রভাষক আসমা আক্তার এবং তানজিলা তামান্নার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে আইন অনুষদের ডীন ও চেয়ারম্যান ড. মিলন হোসাইন নতুন তালিকাভুক্ত আইনজীবীদের অভিনন্দন জানান এবং এই সাফল্যের পিছনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষকবৃন্দসহ সকল কর্মকর্তা কর্মচারীদের অবদানের কথা উল্লেখ করে কৃতজ্ঞতা জ্ঞাপন করে  বলেন এটি যে কোনো বিশ্ববিদ্যালয়ের জন্যই আনন্দের। এভাবেই ছাত্রছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনবে এবং আশা করছি তারা কর্মজীবনেও সফলতার সাথে বিশ্ববিদ্যালয়কে ইতিবাচকভাবে উপস্থাপন করবে।  স্বাগত বক্তব্যের পর নতুন তালিকাভুক্ত আইনজীবীরা তাদের অনুভূতি ও অভিজ্ঞতা প্রকাশ করেন। এ ছাড়া আরো বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের এপিপি এডভোকেট জিয়াউল হাসান সোহাগ এবং কুমিল্লা বারের সদস্য এডভোকেট শাহাবুদ্দিন আহমেদ।
বিশেষ অতিথির বক্তব্যে এডভোকেট তপন বিহারি নাগ তার পেশাগত জীবনের নানা অভিজ্ঞতায় আইনজীবিদের পেশাগত নানা বিষয় নিয়ে অভিজ্ঞতা ব্যক্ত করে নতুন আইনজীবীদের  দিকনির্দেশনা প্রদান করেন। এছাড়া এডভোকেট জনাব ইউনুস ভুঁইয়া এবং এডভোকেট মাসুদ সালাউদ্দিন নতুন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে নানা দিকনির্দেশনা প্রদান করেন এবং আইনজীবী হিসেবে পেশাগত জীবনে যে কোন প্রয়োজনে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রধান অতিথি রিয়ার এডমিরাল জনাব আবু তাহের কুমিল্লায় স্বল্পখরচে গুণগতমানসম্পন্ন শিক্ষার ব্যবস্থা করায় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানের সভাপতি ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ড. সুরজিত সর্ববিদ্যা আইন বিভাগের  ছাত্রছাত্রীদের এই অভাবনীয় সাফল্যে  উচ্ছ্বাস ও শুভেচ্ছা প্রকাশ করেছেন। অনুষ্ঠানে আগত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে ভবিষ্যতে সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে যাবতীয় পদক্ষেপ ও সহযোগিতার আশ্বাস দেন।

প্রসঙ্গত বার কাউন্সিলের এডভোকেট এনরোলমেন্ট পরীক্ষার প্রিলিমিনারি  ২০২০ সালে অনুষ্ঠিত হয়। এরপর লিখিত পরীক্ষা ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে এবং একই বছর আগস্টে ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হয়।
গত ২৫ সেপ্টেম্বরে ফলাফলে উত্তীর্ণরা হলেন কাজী মোঃ শাহ পরান, আশীষ ভৌমিক,  বাহাউদ্দীন, আখতার হোসাইন, কামরুল ইসলাম, রাসেল আহমেদ, মিজানুর রহমান, নুরে আলম, মোঃ সাঈদ, জুয়েল হোসাইন, আলী হায়দার, মোঃ রবিউল হক ফরায়েজী (বাপ্পি), সাঈদা নাসরীন,মুনতাসির রিয়াদ, সাথী রানি দে, জহিরুল ইসলাম, আরিফুল ইসলাম শ্রাবণ,  ইবরাহিম খলীল সোহাগ, দেবব্রত দাস।

সংবাদ প্রকাশঃ  ০৬-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ