সোনারগাঁয়ের মফিজুল হত্যা মামলায় ১ জনের ফাঁসি : ৯ জনের যাবজ্জীবন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে সংঘটিত হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রোববার (১২ ডিসেম্বর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালত রায়ে এক আসামির মৃত্যুদন্ড (ফাঁসি) ও ৯ আসামির যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ।
তিনি জানান, ২০১১ সালের ৯ নভেম্বর সোনারগাঁ উপজেলার মুছাচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে মফিজুল ইসলামের বাড়িঘরে হামলা চালায় আসামিরা। হামলায় গুরুতর আহত মফিজুল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এই ঘটনায় হত্যা মামলা দায়ের করেন নিহতের পিতা শহীদুল্লাহ। তদন্ত শেষে পুলিশ ১০ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়। ১০ বছর পর এই মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে প্রধান আসামি জাহিদুলকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ড প্রদান করেন আদালত নির্দেশ দেন। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদন্ডও করা হয়েছে। বাকি ৯ আসামির প্রত্যেককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের পাশাপাশি ৩০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন আদালত।
যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন, নজরুল, আলমগীর, বাসাদ, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম, কল্পনা, কামাল। দন্ডপ্রাপ্ত ১০ আসামির মধ্যে সাতজন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। জাহিদুল, বাসাদ ও আলমগীর পলাতক রয়েছেন।
জাসমিন আহমেদ বলেন, এটি একটি যুগান্তকারী রায়। দশজন আসামির সকলেই সাজাপ্রাপ্ত হয়েছেন। এই রায় উচ্চ আদালতেও বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি আরও জানান, এই মামলায় মোট ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১২-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email