সিদ্ধিরগঞ্জে বিপুল ভেজাল খাদ্যপণ্য ও কেমিক্যাল জব্দ : গ্রেফতার-১

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : র‌্যাব-১১ সিপিএসসি, আদমজীনগরের একটি আভিযানিক দল বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন নিমাইকাশারী এলাকায় ভেজাল ও ক্ষতিকর খাদ্য পানীয় তৈরির অনুনোমোদিত ‘মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ’ কারখানায় অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে উল্লিখিত কারখানার ম্যানেজার লোকমান হাকিম (৪৬)’কে গ্রেফতার করা হয়। এ সময় উক্ত কারখানায় উৎপাদিত বিপুল পরিমাণ ভেজাল শিশু খাদ্যপণ্য ললিপপ, আইস ললি, লিচি, ম্যাংগো জুস, চকোলেট ও ভেজাল খাদ্যপণ্য উৎপাদনের কাজে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি জব্দ করা হয়।
র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার এএসপি রিজওয়ান সাঈদ জিকু জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, একটি চক্র কয়েক বছর যাবৎ সিদ্ধিরগঞ্জ থানাধীন নমাইকাশারী এলাকায় জনৈক মোঃ নুরুল ইসলাম এর বাড়ী ভাড়া নিয়ে সরকারী অনুমোদন বিহীন ‘মল্লিক ফুড কনজুম্যার এন্ড বেভারেজ’ কারখানা চালিয়ে আসছিল। উক্ত কারখানায় অস্বাস্থ্যকর পদ্ধতিতে বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক দ্রব্য, রং ও ফ্লেভার ব্যবহার করে অবৈধভাবে ভেজাল খাদ্য ও পানীয়দ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছে যা শিশু এবং জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। গ্রেফতারকৃত উক্ত কারখানার ম্যানেজারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সরকারী অনুমোদন ব্যতীত দীর্ঘদিন ধরে তারা ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ২৫-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email