সাখাওয়াত-টিপুর নতুন নেতৃত্বে ঘুরে দাঁড়াবে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি’র আন্দোলন সংগ্রামকে আরও গতিশীল করার লক্ষ্যে তারুণ্য নির্ভরশীল সাবেক ছাত্রনেতাদের নিয়ে নবীন ও প্রবীণ সম্বয়নে করে এড. সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও এড. আবু আল ইউসুফ আলী খান টিপুকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র ৪১সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
আগামী দিনের আন্দোলন-সংগ্রামের সবচেয়ে গুরুত্ব দিয়েই নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নতুন কমিটিকে ঢেলে সাজানো হয়েছে। সাখাওয়াত হোসেন খান ও আবু আল ইউসুফ খান টিপুর নতুন নেতৃত্বে ঘুরে দাঁড়াবে মহানগর বিএনপি। এজন্য তারা প্রতিটা ইউনিটকে শক্তিশালী করার জন্য সাংগঠনিক ভাবে কাজ করবে এমনটাই জানাগেছে।
এবিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবনির্বাচিত আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী দিনের রাষ্ট্রনায়ক জনাব তারেক রহমান মহানগর বিএনপির এই কমিটি যাচাই- বাচাই করে দিয়েছেন। এখন আমাদের একটাই কাজ বিএনপির সকল নেতাকর্মীদের এক ছাতার নিচে নিয়ে আসা।
দলের বৃহত্তর স্বার্থে যে কমিটি হয়ে হয়েছে। আমরা কাউকে দলের বাইরে রাখতে চাইনা। আমরা চাই সকলে মিলেমিশে এই দলটা করতে চাই। আমার উপর যে গুরু দায়িত্বই হলো বিএনপির সকল নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধ পালন করব। নতুন নেতৃত্বে দলকে সুসংগঠিতভাবে গড়ে তোলা হবে।
এড. সাখাওয়াত হোসেন খান আরও বলেন, স্বল্প সময়ের জন্য আমাদের এই আহবায়ক কমিটি। এখানে সবাইকে মূল্যায়িত করা সম্ভব হয়নি। তবে পরবর্তীতে ১৫১ বা ১৭১ সদস্য বিশিষ্ট যে কমিটি হবে সেখানে অনেকই মূল্যায়িত হবে। বিএনপি একটি বৃহত্তর সংগঠন, লক্ষ লক্ষ নেতাকর্মী রয়েছে। সবাইকে তো আর স্থান দেওয়া সম্ভব নয়।
আগামীতে আমরা থানা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি করবো সেখানে রাজপথে যারা আন্দোলন সংগ্রামে আছে এবং থাকবে ও দলের জন্য নিবেদিত তাদের সবাইকে মূল্যায়িত করা হবে। সবাইকে নিয়ে আগামীতে এক দফার যে আন্দোলন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের আন্দোলন, বিএনপির চেয়ারপারর্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশনায়ক তারেক রহমাকে দেশে ফিরিয়ে আনা এবং এদশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার যে আন্দোলন সে আন্দোলন নারায়ণগঞ্জ থেকেই বেগমান হবে।
দলে যারা ত্যাগী নেতাকর্মী আছে, রাজপথের নেতাকর্মী আছে আমরা তাদেরকে মূল্যায়ন করবো। নারায়ণগঞ্জ বিএনপির যে ঐতিহ্য, সেই ঐতিহ্য ফিরিয়ে আনবো।
এবিষয়ে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নবগঠিত আহয়াবক কমিটির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমি মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। এর পরে দলের চেয়ারপার্সন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানায়। নতুন কমিটিতে দল আমাকে সহ রাজপথের সক্রিয় সকল নেতাকর্মীদেরকেও মূল্যায়ন করেছে।
নব গঠিত কমিটি একটি শক্তিশালী হবে। বিগতে দিনে আমরা যেভাবে রাজপথে রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ছিলাম আগামী দিনেও রাজপথে সক্রিয় থাকবো ইনশাল্লাহ। তিনি আরও বলেন, বিএনপি একটি বড় দল পদ পদবী সবাইকে দেওয়া সম্ভব নয় এ জন্য মতের পাথক্য থাকতে পারে কিন্ত কোন কোন্দল নেই।
আমরা সবাই ঐক্যবদ্ধ আছি। আগামী দিনেও রাজপথে ঐক্যবদ্ধ থেকে এই অবৈধ সরকারের বিরুদ্ধে দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে কঠোর আন্দোলন গড়ে তুলবো।
তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপিকে একটি সুসংগঠিত ও শক্তিশালী কমিটি গঠনের লক্ষ্যে খুবই দ্রুত সময়ের ওয়ার্ড, ইউনিয়ন ও থানাকে ঢেলে সাজানোর কার্যক্রম হাতে নেওয়া হবে। আন্দোলনমুখী নেতৃত্ব গড়ে তুলতে নানাবিধ তৎপরতা শুরুর অংশ হিসেবে ওয়ার্ড থেকে ইউনিয়ন ও থানা পর্যায়ে কাউন্সিলের মাধ্যমে ত্যাগী ও যোগ্যদের নেতৃত্বে কাছে নেতৃত্ব দেওয়া হবে। মুখ দেখে না কাউন্সিলের মাধ্যমে তৃণমূলের প্রত্যক্ষ ভোটের ভিত্তিতে নতুন নেতৃত্ব নির্বাচিত করা হবে।
এদিকে দীর্ঘ প্রতিক্ষার অবশেষে পর ৫ বছর পর গত ১৩ সেপ্টেম্বর এড. সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও এড. আবু আল ইউসুফ আলী খান টিপুকে সদস্য সচিব করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে যারা আছেন- আহ্বায়ক এড. মো. শাখাওয়াত হোসেন খান, যুগ্ম আহ্বায়ক এড. জাকির হোসেন, যুগ্ম আহ্বায়ক এড. সরকার হুমায়ুন কবির, যুগ্ম আহ্বায়ক আ. সবুর খান সেন্টু, যুগ্ম আহ্বায়ক হাজী নুরুদ্দীন, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আতাউর রহমান মুকুল, যুগ্ম আহ্বায়ক মনির হোসেন খান, যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন অনু, যুগ্ম আহ্বায়ক ফাতেহ মো. রেজা রিপন, যুগ্ম আহ্বায়ক এম, এইচ মামুন, যুগ্ম আহ্বায়ক আবু কাওসার আশা, সদস্য সচিব এড. মো. আবু আল ইউসুফ খান টিপু, সদস্য এড. রফিক আহম্মদ, হাজী ফারুক হোসেন, আওলাদ হোসেন, শওকত হোসেন সকু, হাসান আহম্মদ, মাহাবুব উল্লাহ তপন, মাসুদ রানা, ডা. মজিবর রহমান, মাকিদ মোস্তাকিন সিপলু, রাশিদা জামাল, এড. এইচ এম আনোয়ার প্রধান, হান্নান সরকার, এড. বিল্লাল হোসেন, হাবিবুর রহমান দুলাল, হাবিবুর রহমান মিঠু, মনোয়ার হোসেন শোখন, মো. বরকত উল্লাহ, মো. আলমগীর হোসেন এড. আনিসুর রহমান মোল্লা, শহিদুল ইসলাম রিপন, আমিনুর ইসলাম মিঠু, ফারুক আহম্মদ রিপন, মাহমুদুর রহমান, এড. শরিফুল ইসলাম শিপলু, শাখাওয়াতুল ইসলাম রানা, মো. ফারুক হোসেন, কামরুল হাসান সাউদ চুন্নু, হুমায়ুন কবির, শাহিন আহম্মদ।
প্রসঙ্গত, ২০১৭ সালের ১৩ ফেব্রুয়ারি আবুল কালামকে সভাপতি ও এ টি এম কামালকে সেক্রেটারি করে ২৩ সদস্য বিশিষ্ট নারায়ণগঞ্জ মহানগর আংশিক কমিটি গঠন করা হয় । এর দুই বছর পর ২০১৯ সালের ৩০ অক্টোবর ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় বিএনপি’র মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ প্রকাশঃ  ১৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email