সরকার ধীরেধীরে কুইকরেন্টাল বিদ্যুৎকেন্দ্র থেকে বেরহয়ে আসবে- প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, এমপি

সিটিভি নিউজ।।     প্রেস বিজ্ঞপ্তি  ==কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপের (Social Research Group) নিয়মিত আয়োজনের ধারাবাহিকতায় ১৬তম ওয়েবনার (ওয়েব সেমিনার) অনুষ্ঠিত হয়েছে।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৬তম পর্বে ‘ বাংলাদেশের জ্বালানী খাতের ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয়প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ বিপু, এমপি। বুধবার (০১ জুলাই) রাত ৯টায় ওয়েবনারটি অনুষ্ঠিত হয়।

ওয়েবনারে অংশ নিয়ে আলোচক বলেন আমাদের মত দেশে যেখানে প্রাকৃতিক সম্পদ কম সেখানে বিদ্যুৎ উৎপাদনের জন্য মিক্সড ফুয়েলে যাওয়া উত্তম। তিনি আরও বলেন আমাদের পাওয়ার সেক্টর মাস্টার প্ল্যান এর প্রাক্কলন অনুযায়ীআগামী ২০৪১ সালেদেশের বিদ্যুতের চাহিদা হবে ৬০ হাজার থেকে ৭০ হাজার মেগাওয়াট। এজন্য আমরা হঠাৎ করে কোন সিদ্ধান্ত নিতে পারি না। আমাদের বিদ্যুৎ-এর ব্যবহার যতবেশি বৃদ্ধি পাবে হিউম্যানডেভেলপমেন্টইনডেক্সে আমরা ততো ভালো অবস্থায় থাকবেএজন্যআমাদেরসরকারনিরলসভাবেকাজকরেযাচ্ছে। এছাড়াওসরকার দূর্গম চর, পার্বত্য চট্টগ্রামে সোলার প্যানেলে বিদ্যুতের ব্যবস্থা করবে এবং বাকী অঞ্চলে বিদ্যুৎ লাইন পৌঁছে যাবেবলে অভিমত দিয়েছেনমাননীয়প্রতিমন্ত্রী।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় ওয়েবনারটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিক, গবেষক, এনজিও কর্মী, শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসের সংকটকালে সমসাময়িক বিভিন্ন বিষয়ে আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপ (Social Research Group) নিয়মিতভাবে ওয়েবনারের (ওয়েব সেমিনার) আয়োজন করে আসছে।

ওয়েবেনারটির ভিডিও নিম্নোক্ত লিংকসমূহ হতে দেখা যাবে।
ইউটিউব লিংক:https://www.youtube.com/watch?v=ZnWhWt1dSW8
ফেসবুক লিংক: https://www.facebook.com/krishnakumar.saha17

সংবাদ প্রকাশঃ  ০২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email