সকল অন্যায়ের প্রতিবাদ, মৌলবাদ ও অপশক্তির বিরুদ্ধে সাংস্কৃতিক আন্দোলন করেছে উদীচী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  সকল অন্যায়ের প্রতিবাদ ও মৌলবাদ ও অপশক্তির বিরুদ্ধে সাংস্কৃতিক আন্দোলন করেছে উদীচী।  উদীচী) হচ্ছে বাংলাদেশের বৃহত্তম সাংস্কৃতিক সংগঠন। ১৯৬৮ সালে বিপ্লবী কথাশিল্পী সত্যেন সেন উদীচী গঠন করেন। পরবর্তী সময়ে রণেশ দাশগুপ্ত, শহীদুল্লাহ কায়সার সহ একঝাঁক তরুণ উদীচীর সাথে সম্পৃক্ত হন। জন্মলগ্ন থেকে উদীচী অধিকার, স্বাধীনতা ও সাম্যের সমাজ নির্মাণের সংগ্রাম করে আসছে বলে  এমন বক্তব্য রাখেন বক্তারা।

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কুমিল্লা জেলা সংসদের সাধারণ সভা ও ইফতার মাহফিল গতকাল ২৬ এপ্রিল  নগরীর ক্যাপসিকাম পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আগত সকল অতিথির কে স্বাগত জানিয়ে  বক্তব্য রাখেন উদীচী কুমিল্লা জেলা সংসদের সভাপতি শেখ ফরিদ আহমেদ।  অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নজরুল গবেষক ড. আলী হোসেন চৌধুরী ,ডাঃ   মাখন লাল,ডাঃ হাসান মাহমুদ, কমরেড আনোয়ার হোসেন, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ওমর ফারুকী তাপস,, জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরান,লেখক সাহিত্যিক মোতাহের হোসেন মাহবুব,ক্িুনিষ্ট পার্টির নেতা কমরেড শেখ আবদুল মান্নান,ক্যবল টিভি ডিশ ব্যবসায়ী মাহফুজুর রহমান বাবুল,ব্যবসায়ী প্রদীপ কুমার সাহা,। অনুষ্ঠান পরিচালনা করেন  অধ্যাপক রাহুল তারণ পিন্টু। ইফতারের আগে     বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ওমর ফারুক।

সংবাদ প্রকাশঃ  ২৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email