সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুমতি ছাড়াই নোরা ফাতেহির অনুষ্ঠান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে নিয়ে ঢাকায় সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য আয়োজক প্রতিষ্ঠান সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুমতি নেয়নি বলে জানা গেছে। এ বিষয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ১৫ নভেম্বর একটি প্রজ্ঞাপন জারি করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিদেশী শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে আয়োজক প্রতিষ্ঠানকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পূর্বানুমতি নিতে হয়। উল্লেখ্য যে, চলমান অর্থনৈতিক মন্দার কারণে বাংলাদেশ ব্যাংক কর্তৃক বিদেশী শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনকে নিরুৎসাহিত করায়
বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির আগমনের বিষয়ে উইমেন লিডারশিপ করপোরেশনের আবেদন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নামণ্জুর করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, শর্ত সাপেক্ষে বলিউড তারকা নোরা ফাতেহিকে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ, শীর্ষক ডকুমেন্টারি শুটিং এর জন্য অনুমতি প্রদান করা হয়েছে।

শর্ত অনুযায়ী তিনি শুটিং ব্যতিত অন্য কোন কাজে বা অনুষ্ঠানে অংশগ্রহন করতে পারবে না। কিন্তু উইমেন লিডারশিপ করপোরেশন কর্তৃক নোরা ফাতেহির অংশগ্রহণে টিকেটের বিনিময়ে বাণিজ্যিকভাবে বসুন্ধরা কনভেনশন সেন্টারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তথ্যসূত্র হিসেবে প্রজ্ঞাপনে প্রথম আলোর অনলাইন ও মিরর লাইফস্টাইলও বিজনেস ম্যাগাজিনের কথা উল্লেখ করেছেন।

এমন অবস্থায় বিদেশী শিল্পীর আগমনের অনুমতির প্রয়োজনীয় শর্ত লঙ্ঘিত হয়ে থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করতে নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে।

সংবাদ প্রকাশঃ  ১৭-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email