লাকসাম পৌরসভার ১ শ’ ৮৭ কোটি টাকার বাজেট ঘোষনা

সিটিভি নিউজ।।    মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।
কুমিল্লার লাকসাম পৌরসভার ২০২০-২১ অর্থ বছরের ১শত ৮৭ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। রোববার দুপুরে পৌরসভার সভা কক্ষে সংবাদ সম্মেলনে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের এ বাজেট ঘোষনা করেন।
সংবাদ সম্মেলনে পৌর মেয়র বলেন, ২০২০-২১ অর্থ বছরের মোট আয় ধরা হয়েছে ১ শত ৮৭ কোটি ৩০ লাখ ৩৮ হাজার ৪৩১ টাকা। ব্যয় ধরা হয়েছে ১শত ৮৫ কোটি ৮৩ লাখ ৩০ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২২ কোটি ৬৮ লাখ ৩৮ হাজার ৪৩১ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ৮২লাখ ১০ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ১ শত ৬৩ কোটি টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১শত ৬২ কোটি ৪১ লাখ ২০ হাজার টাকা।
তিনি বলেন, এবারের বাজেটে করোনা ভাইরাস (কেভিট-১৯) দূর্যোগ প্রতিরোধ, অসহায় ও দুস্থদের সহায়তায় প্রায় আড়াই কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। এ ছাড়াও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পাইলট প্রকল্প হিসেবে লাকসাম পৌরসভায় দেশের একমাত্র স্মার্ট সিটি রূপান্তরের জন্য প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে কার্যক্রম চলমান রয়েছে। এতে প্রতিটি সেক্টরে মহাপরিকল্পনা অনুযায়ী ব্যাপক উন্নয়ন কাজ বাস্তবায়ন সম্ভব হবে।
এ সময় সংবাদ সম্মেলনের বাজেট আলোচনায় অংশ নেন পৌর কাউন্সিলর বাহার উদ্দিন (প্যানেল মেয়র-১), আবদুল আলিম দিদার, আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, শাহজাহান মজুমদার, গোলাম কিবরিয়া সুমন, মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, নাসিমা আক্তার, সালমা আক্তার সুমি, মোসফিকা আলম মিতা, পৌর সচিব মোঃ আলা উদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা আকতার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের, ক্যাশিয়ার আবুল খায়ের প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ২৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email