রাতে স্কুল ছাত্রী মেয়েকে পাত্রস্থ করলো পরিবার

না’গঞ্জে দিনে বাল্যবিয়ে
বন্ধ করলো প্রশাসন :
সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান : উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দুপুরে অষ্টম শ্রেণির ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করা হয়। রাতের আধাঁরে সেই ছাত্রীকেই রেজিস্ট্রি ছাড়াই বিয়ে সম্পন্ন করে তুলে দেওয়া হয় সিঙ্গাপুর প্রবাসী পাত্রের হাতে। সোমবার (৮ মে) গভীর রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে নদীবেষ্টিত চরাঞ্চল নুনেরটেকে এ ঘটনা ঘটে।
বাল্য বিয়ে সম্পন্ন করতে সহযোগীতার অভিযোগ উঠেছে মেয়ের বাবা ও নুনেরটেক স্কুলের শিক্ষানুরাগী সদস্য জাকারিয়া, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য লোকমান হোসেন ও স্কুল কমিটির সভাপতি আবুল হাসেমের বিরুদ্ধে। যদিও তারা ঘটনায় নিজেদের সম্পৃক্ততা অস্বীকার করেছেন।
স্কুল ছাত্রী মেয়ের বিয়ের খবরে সোমবার (৮ জুন) দিনের বেলা উপজেলা প্রশাসন থেকে নির্বাহী অফিসার সাইদুল ইসলাম তাৎক্ষনিক ব্যবস্থা নেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের হস্তক্ষেপে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। তখন মেয়ের বাবা নুনেরটেক স্কুলের শিক্ষানুরাগী সদস্য জাকারিয়া মেহমানদের খাওয়া দাওয়া শেষ করে বিদায় করে দেয়ার প্রতিশ্রুতি দেয় প্রশাসনকে। কিন্তু ওইদিন রাতেই বাড়িতে রেজিস্ট্রি ছাড়াই বিয়ে সম্পন্ন করে সিঙ্গাপুর প্রবাসী পাত্রের হাতে তুলে দেন নিজের মেয়েকে।
এ ব্যাপারে জাকারিয়া জানান, মেয়ে স্কুলে অষ্টম শ্রেনীতে পড়লেও তার বয়স ১৭ পার হয়েছে। তাছাড়া সামাজিক ও ব্যক্তিগত মান সম্মানের কথা ভেবেই তিনি মেয়েকে বিয়ে দিতে বাধ্য হয়েছেন।
সোনারগাঁ উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা নাজমা আক্তার বলেন, বিয়ে বন্ধ করে মেয়ের বাবা ও স্থানীয় জনপ্রতিনিধিদের কঠোর ভাবে হুশিয়ার করে দেয়া হয়েছে। এরপরেও যদি বিয়ে দিয়ে থাকে, তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
প্রসঙ্গত, গতবছর একই কায়দায় রাতের আধারে জাকারিয়া তার বড় মেয়ে ও বাতিজীর বাল্য বিয়ে দেন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে। অভিযোগ রয়েছে জাকারিয়া, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য লোকমান হোসেন ও স্কুল কমিটির সভাপতি আবুল হাসেমের সহযোগিতার কারণে সোনারগাঁয়ের নদীবেষ্টিত চরাঞ্চল নুনেরটেকের বাল্য বিয়ে ঠেকানো যাচ্ছে না।  সংবাদ প্রকাশঃ  ১০-৬-২০২০ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন।

Print Friendly, PDF & Email