মৌলভীবাজারে শ্রী শ্রী কালি মন্দিরে চলছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব বাসন্তী পূজা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, , মৌলভীবাজারঃ মৌলভীবাজারে শ্রী শ্রী কালি মন্দিরে চলছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব বাসন্তী পূজা। ষষ্টী পূজা ও উপবাসের মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব বাসন্তী পূজা।
আজ চলছে পূজোর দ্বিতীয় দিন অর্থাৎ সপ্তমী পূজা। উৎসবের শেষ হবে দশমী পূজার মাধ্যমে।
জেলার মন্দিরে মন্দিরে বাসন্তী পূজা। পূজার প্রথম থেকে উৎসবকে কেন্দ্র করে শহরের শ্রী শ্রী  কালীবাড়িতে ভক্তদের ঢল নামে। এখনো চলছে বাসন্তী পূজার উৎসব। উৎসবে আসা জনি সূত্রধর জানান এটাই আমাদের মূলত প্রধান উৎসব।
উৎসবে আসা নীলা ভট্টাচার্য ও পূর্নিমা চন্দ্র জানা এই পূজায় আমরা অনেক আনন্দ করি দেশ মাতৃকার জন্য প্রার্থনা করি। এটাই আমাদের সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব। যা ঘটা করে প্রচার না হলেও আমরা পূর্নাঙ্গ ভাবে বাসন্তী পূজা উদযাপন করি।
দেশ ও জাতির কল্যাণে দেবী দুর্গার কাছে প্রার্থনা করেন ভক্তরা। এ সময় ঢাকের বাজনা আর উলুধ্বনিতে মুখরিত হয় মৌলভীবাজার শ্রী শ্রী কালি মন্দির এলাকা।
পূজার পুরোহিত জানান, সত্যযুগে রাজা সুরথ, রাজ্য উদ্ধারের জন্য বসন্তকালে দেবী দুর্গার পূজা করেছিলেন। এরপর থেকে সনাতন ধর্মাবলম্বীরা বাসন্তী নামে এ উৎসব পালন করে আসছেন।সংবাদ প্রকাশঃ  ১০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email