মিস ইউনিভার্সে যেতে পারবেন বিবাহিতরাও

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ ।।      দীর্ঘ ৭০ বছর পর বড়সড় পরিবর্তন এলো ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায়। এতদিন পর্যন্ত শুধু অবিবাহিতরাই অংশগ্রহণ করতে পারতেন সেখানে। এবার প্রক্রিয়াতে পরিবর্তন আনলেন প্রতিসম্প্রতি একটি আন্তর্জাতিক পত্রিকায় মিস ইউনিভার্স কর্তৃপক্ষ জানায় যে, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুরই পরিবর্তন ঘটে। এটা তারই অংশ। এই সিদ্ধান্তটা সময়ের নিরিখে খুবই স্বাভাবিক। তবে তাদের এই সিদ্ধান্ত যে যুগান্তকারী ও ঐতিহাসিক তা একবাক্যে স্বীকার করেছেন গোটা ফ্যাশন দুনিয়া।

আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে ৭২তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় চালু হবে এই নিয়ম। যেখানে অংশগ্রহণ করতে পারবেন বিবাহিতরাও। মিস ইউনিভার্স প্রতিযোগিতার আয়োজকরা জানিয়েছেন যে, ‘আমরা বিশ্বাস করি, যেকোনো নারীর ব্যক্তিগত সিদ্ধান্ত যেন তার জীবনের সাফল্যে বাধা না হয়ে দাঁড়ায়।’ইতোমধ্যে সম্পন্ন হয়েছে ২০২২ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের প্রক্রিয়া। ২০২২ সাল পর্যন্ত একমাত্র ১৮ থেকে ২৮ বছর বয়সী অবিবাহিত নারীরাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারতেন। সন্তানের মায়েরা তো দূরঅস্ত, বিবাহিত বা ডিভোর্সড হলেও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার নিয়ম ছিল না।

এবার ১৮ থেকে ২৮ বছর বয়সী যেকোনো নারীই হতে পারবেন মিস ইউনিভার্স। তবে বয়সের ক্ষেত্রে কোনো পরিবর্তন হচ্ছে কিনা তা এখনও জানায়নি মিস ইউনিভার্স কতৃর্পক্ষ। মিস ইউনিভার্সের পাশাপাশি নিউইয়র্কের এই সংস্থা আয়োজন করে মিস ইউএসএ ও মিস টিন ইউএসএ প্রতিযোগিতা।যোগিতার কমিটিতে থাকা সদস্যরা। আগামী বছর থেকে মিস ইউনিভার্সে অংশগ্রহণ করতে পারবেন বিবাহিত নারীরাও, এমনকি মায়েরাও।

সংবাদ প্রকাশঃ  ০৯-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email