ব্রাহ্মণপাড়ার চান্দলা বাজারে রাস্তা দখল করে রমরমা ব্যবসা, ভোগান্তিতে পথচারীরা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মোঃ অপু খান চৌধুরী।। সংবাদদাতা জানান ====
ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা বাজারে  অধিকাংশ ফুটপাত ও রাস্তা  দখল করে ফল ও অন্যান ব্যবসা চালিয়ে যাচ্ছেন ব্যবসায়ীরা। এতে পথচারীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। দিনের পর দিন এ অবস্থা চললেও বাজার কর্তৃপক্ষ ফুটপাত দখলমুক্ত করার কোনো উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে এলাকাবাসীর।
 এলাকাবাসী সূত্রে জানা যায়, ইউনিয়নের অনেক পুরাতন বাজার এটি। বাজারে বিভিন্ন সড়কে অবৈধভাবে  ভ্রাম্যমান দোকানসহ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে অধিকাংশ দোকানই দাঁড়িয়ে আছে ফুটপাত দখল করে।
সরেজমিনে গত রবিবার বাজারে গিয়ে দেখা যায়, মধ্য বাজারের দুই পাশে দখল করে রমরমা ফল সহ অন্যান ব্যবসা চালিয়ে যাচ্ছে একশ্রেণির লোক।
বাড়ানী এলাকার গৃহিণী লাইলী আক্তার ও আলেয়া বেগম অভিযোগ করে বলেন, এমনিতেই রাস্তাগুলো অপ্রশস্ত। ভ্যান,  সিএনজি, অটো আর মোটরসাইকেল রাস্তার ওপরই রাখা থাকে। ফুটপাত দিয়েও হাঁটার উপায় নেই। ফুটপাতগুলো দোকানিরা দখল করে রেখেছেন। চলাচলে দারুণ বিড়ম্বনায় পড়তে হয়। এবং বাজারে প্রায় সময়ই যানজট লেগে থাকে।
চান্দলা গ্রামের আজাদ মিয়া জানা, বাজাইড়া (হাট বার) দিনে রাস্তা সহ দখল করে ব্যবসায়ীরা তাদের রমরমা ব্যবসা চালিয়ে যায় এবং এ  বাজার এলাকায়  রাস্তা দিয়েও হাঁটা যায় না।
এ ব্যপারে পরিবহনের সাথে সম্পৃক্ত শামীম আহমেদ বলেন, রাস্তায় বসানো দোকানীদের কারণে যানযট লেগে থাকে, আমাদের যানযট নিরসনের জন্য হিমসিম খেতে হয়।
এ বিষয়ে  চান্দলা বাজার কমিটির সভাপতি মোঃ কনু মিয়া জানান, আমরা ব্যবসায়ীদের সাথে কথা বলেছি অচিরেই তাদের জায়গা আরো কমিয়ে দেওয়া হবে ।
এ ব্যপারে চান্দলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক বলেন, বাজার কমিটি রাস্তার মধ্যে দোকান বসিয়েছে আমরা এ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত সমস্যার সমাধান করব।সংবাদ প্রকাশঃ ২৩০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email