বুড়িচংয়ে ফসলী জমি থেকে অবাধে মাটি উত্তোলন; ৮০ হাজার টাকা জরিমানা আদায়

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন  নিজস্ব প্রতিবেদক।।==========
কুমিল্লার বুড়িচং উপজেলায় ফসলী জমি থেকে ভেকু দিয়ে অবাধে  মাটি কাটার অপরাধে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভারেল্লা দক্ষিন ইউনিয়নের লাটিcয়ারচর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন বুড়িচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ছামিউল ইসলাম।

তিনি জানান, ফসলী জমি থেকে অবৈধ ভাবে মাটি কেটে ব্রিকস ফিল্ডে নেয়া হচ্ছে এমন খবরে বৃহস্পতিবার দুপুরে উপজেলার লাটিয়ার বাজার ( লাটিয়ার পুল)  এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জমি থেকে মাটি কাটার সময় হাতেনাতে ভেকুসহ কামরুল ইসলাম (৪৬) একজনকে আটক করা হয়। পরে ফসলি জমির উপরের আস্তরন কেটে ( সয়েল  টপ) ক্ষতিসাধনের অপরাধে কামরুল ইসলামকে ৮০ হাজার টাকা জরিমানা  আদায় করা হয়। এছাড়া ভেকুটি দ্রুত  সরিয়ে নেয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

কামরুল ইসলাম ভারেল্লা গ্রামের মুস্কত আলীর ছেলে। সে জমির মালিক মিজানুর রহমানের সাথে মিলে জমি থেকে মাটি কেটে ৫ স্টার ইটভাটায় বিক্রি করতো।আরও অভিযোগ রয়েছে  ময়নামতি ইউনিয়নের  বাজেবাহের চর এলাকার নয়ন, জয়নাল, এরশাদের নেতৃত্বে  একটি চক্র দীর্ঘদিন ধরে  অবাধে মাটি কেটে  বিভিন্ন স্থানে মাটি বিক্রি করে আসছে। স্থানীয় কামাল হোসেন সহ একাধিক লোক জানায় বাজে বাহের চর গোমতী নদীর চর, বাগিলারা গোমতী নদীর চর এবং ওই গ্রামের আব্দুল মতিন এর কৃষি জমি থেকে ওই চক্রটি মাটি কেটে সাবার করছে। অপরদিকে বাগিলারা ও বাজে বাহের চর গোমতী নদীর চর থেকে মাটি কেটে ফসলী জমির বারটি বাজিয়ে দিচ্ছে। অন্য দিকে মাটি কেটে টাক্টর যোগে  পাকা রাস্তা দিয়ে আসা যাওয়ার ফলে সড়ক গুলো মারাত্মক ভাবে ক্ষতি সাধিত হচ্ছে। টাক্টর গুলো উচ্চ শব্দে চলাচলের কারণে শিক্ষার্থীদের লেখা পড়ার চরম ক্ষতি হচ্ছে। এছাড়া মাটি বাহি   টাক্টর  চলাচলের কারণে ধূলিবালিতে এলাকার বাড়ি ঘর পরিবেশের চরম ক্ষতি হচ্ছে।
এসময় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালীন সময়ে বুড়িচং থানার দেবপুর পুলিশ ফাঁড়ির এ এস আই অশিম কুমার গোস্বামী সঙ্গীয় ফোর্স সহ উপস্থিত ছিলেন।

সংবাদ প্রকাশঃ ১৯০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email