প্রধানমন্ত্রীর উপহারে মাথা গোজার ঠাই পেল কালীগঞ্জের ৭৫টি গৃহহীন পরিবার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মানিত ঘোষ   কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি=========
প্রধানমন্ত্রীর ঈদ উপহারে কালীগঞ্জের ৭৫ টি অসহায় গৃহহীন পরিবার পেয়েছে মাথা গোজার ঠাই। মঙ্গলবার বেলা ১১ টায় গনভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ন প্রকল্পের ওই নতুন বাড়ি প্রদান অনুষ্টানের উদ্বোধন করেন। এরপর স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও সহ ভাইচ চেয়ারম্যানের উপস্থিতিতে ওই পরিবারগুলোর হাতে নতুন ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে বেলা সাড়ে ১০ টায় পরিষদের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভাতে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকী ঠান্ডু, পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ, সহকারী কমিশনার (ভ’মি) হাবিবুল্লাহ হাবিব ও কালীগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ আব্দুর রহিম মোল্ল্যা।
ঘর প্রদান নিয়ে ইউএনও জানান, এবারে ৩য় ধাপে এ উপজেলায় ৭৫টি গৃহহীন পরিবারকে একটি করে পাকা বাড়ি পদান করা হচ্ছে। দুই শতক জমির উপর নির্মিত প্রতিটি বাড়িতে দুই রুমের সাথে সংযুক্ত থাকবে বাথরুম। এছাড়াও একটি রান্না ঘর ও বিদ্যুৎ সংযোগ সুবিধা সহ তিন পরিবার মিলে একটি অগভীর নলকূপ ব্যাবহারের সুবিধা পাবে। এটা প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ভূমিহীনদের মাঝে প্রদান করা হচ্ছে। তিনি জানান, আশ্রয়ন প্রকল্পের এ ঘরগুলো পরিদর্শনে ইতিমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি টিম ঘুরে গেছেন। তার এ কাজের মানের দেখভাল শেষে প্রশংসাও করেছেন। এ উপজেলার সরকারি খাস জমিতে নির্মান করে ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে বিতরন করা হচ্ছে। ইউএনও আরো জানান, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে দেশের প্রতিটি জেলা, উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারি অর্থায়নে নির্মিত জমি ও গৃহ প্রদান করছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এ অনুষ্টানে ইউপি চেয়ারম্যান, পরিষদের সকল দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের প্রধান, গনমাধ্যমকর্মী ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রকাশঃ  ২৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email