পেরুল দক্ষিণ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান কাজী আব্দুল জলিল

সিটিভি নিউজ।।     মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি জানান ===
কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলার ৬নং পেরুল দক্ষিণ ইউনিয়নে নৌকার মাঝি হতে চান কাজী মাওলানা আব্দুল জলিল। আওয়ামী লীগের মনোনয়ন পেলে আসন্ন ইউপি নির্বাচনে অংশ নিয়ে তিনি পেরুল দক্ষিণ ইউনিয়নবাসীর সেবায় আত্মনিয়োগ করতে চান। আব্দুল জলিল ওই ইউনিয়নের শাসনপাড় গ্রামের বাসিন্দা। তিনি বৃহত্তর পেরুল ইউনিয়নের সাবেক তিন তিনবারের নির্বাচিত সফল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম মোঃ ছিদ্দিক উল্লাহ মাষ্টারের ছেলে।
কাজী মাওলানা আব্দুল জলিলের পিতা মরহুম মোঃ ছিদ্দিক উল্লাহ মাষ্টার আওয়ামী লীগের দুঃসময়ে ইউনিয়ন আওয়ামী লীগের কর্ণধার ছিলেন। প্রতিপক্ষের যাবতীয় প্রতিকূলতা উপেক্ষা করে তিনি বৃহত্তর পেরুল ইউনিয়নে আওয়ামী রাজনীতি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখেছিলেন। আওয়ামী পরিবারে বেড়ে ওঠা আব্দুল জলিল পিতার পদাঙ্ক অনুসরণ করে ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি লাকসাম দৌলতগঞ্জ গাজীমুড়া কামিল মাদরাসার মেধাবী ছাত্র ছিলেন। ওই মাদরাসা থেকেই তিনি সাফল্যের সাথে ফাজিল ও কামিল পাশ করেন। জীবনের প্রতিটি পদক্ষেপে তিনি সাফল্যের স্বাক্ষর রেখেছেন। গত কয়েক বছর ধরে তিনি পেরুল দক্ষিণ ইউনিয়নে নিকাহ রেজিষ্ট্রারের দায়িত্ব পালন করছেন।
রাজনীতিক কর্মকান্ডের পাশাপাশি প্রচার বিমুখ ভাবে সামাজিক কর্মকান্ডেও অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন কাজী মাওলানা আব্দুল জলিল। তিনি বিভিন্ন উৎসব-আয়োজন এবং দুর্যোগকালে সাধ্যানুযায়ী নিজ এলাকার মানুষের পাশে থাকেন। লোকচক্ষুর অন্তরালে বিভিন্ন হতদরিদ্র পরিবারকে সহযোগিতা প্রদান করেন।
প্রতিবেদকের সাথে আলাপচারিতায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার আগ্রহ প্রকাশ করে কাজী মাওলানা আব্দুল জলিল বলেন, ‘আমি আওয়ামী পরিবারে বেড়ে উঠেছি। শৈশব থেকেই মানুষের কল্যাণে নিজেকে নিবেদিত করার স্বপ্ন বুকে লালন করেছি। এযাবৎ আমি আমার সামর্থ্য মোতাবেক নিজ এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। আমি মনে করি, জনপ্রতিনিধিত্ব হচ্ছে মানুষের সেবা করা ও মানুষকে ভালোবাসার অন্যতম মাধ্যম। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে এলাকার উন্নয়ন ও জনগণের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে আমি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী। আমার দৃঢ় বিশ্বাস, আমার অতীত-বর্তমান, পারিবারিক বৃত্তান্ত এবং জনমত বিবেচনা করে আমাদের প্রিয়নেতা, মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল মহোদয় আমাকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬নং পেরুল দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দেবেন। আমি চেয়ারম্যান নির্বাচিত হলে মাননীয় মন্ত্রী মহোদয়ের দিক-নির্দেশনা মোতাবেক আমার এলাকায় ন্যায় বিচার প্রতিষ্ঠা, বঞ্চিত মানুষের অধিকার আদায়, সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধসহ এলাকায় সকল প্রকার অসামাজিক কার্যকলাপের মূলোৎপাটন এবং এলাকাকে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত করতে অগ্রণী ভূমিকা রাখবো ইনশাআল্লাহ।’

সংবাদ প্রকাশঃ  ১১-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email