পেঁয়াজের মূল্য স্বাভাবিক রাখতে ব্যবস্থা নিয়েছে সরকার

সিটিভি নিউজ।।       সরকার পেঁয়াজের সরবরাহ, মজুদ ও মূল্য স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

সোমবার (১১ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভা শেষে ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ, আমদানি ও মূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

পেঁয়াজের মজুদ ও সরবরাহ স্বাভাবিক আছে দাবি করে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে প্রায় ৫ লাখ টন পেঁয়াজ মজুদ আছে। এছাড়া ভারত ও মিয়ানমার থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত আছে। টিসিবির মাধ্যমে ৩০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। এক মাসের মধ্যে গ্রীষ্মকালীন নতুন পেঁয়াজ বাজারে আসবে।

এসময় পেঁয়াজ নিয়ে কোনো কারসাজি হলে বা কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ানো হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন মন্ত্রী।

ব্যবসায়ীদের সততা ও আন্তরিকতার সঙ্গে ব্যবসা করতে আহবান জানিয়ে টিপু মুনশি বলেন, বাণিজ্য মন্ত্রণালয় অভিযান জোরদার করেছে। এছাড়া ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর ও প্রশাসন মাঠ পর্যায়ে বাজার তদারকি বাড়িয়েছে। পেঁয়াজের মজুদ, সরবরাহ ও দাম স্বাভাবিক রাখতে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে।   সভায় সভাপতিত্ব করেন বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ।

সংবাদ প্রকাশঃ  ১১-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email