পূর্ব ঘোষণা ছাড়াই গ্যাস সরবরাহ বন্ধ: চরম ভোগান্তিতে হাজার হাজার ভোক্তা গ্রাহক

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।  এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান==== পূর্ব ঘোষণা ছাড়াই মঙ্গলবার সকাল ৯টা থেকে আকস্মিক গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিইবউশন কোম্পানী লিঃ কর্তৃপক্ষ। সকাল ৯টায় চুলায় রান্না থাকা অবস্থায় গ্যাস বন্ধ হওয়ায় দেবীদ্বার-মুরাদনগর উপজেলার প্রায় ১৮ হাজার গ্রাহক চরম ভোগান্তিতে পড়েন। বাখরাবাদ গ্যাস ফিল্ডের মুরাদনগর ও দেবীদ্বার উপজেলার সংযোগ লাইনের জরুরী মেরামত কাজ করায় এ ভোগান্তিতে পড়তে হয় গ্রাহকদের। দুপুর ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৫ ঘন্টা গ্যাস সংযোগ বন্ধ রয়েছে।

দেবীদ্বার ও মুরাদনগর উপজেলার কয়েকটি এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, সকাল ৯টায় হঠাৎ গ্যাসের সরবরাহ বন্ধ করায় আবাসিক এলাকার গ্রহকরা চরম ভোগান্তি পোহাতে হয়। বন্ধ হয়ে পড়ে গ্যাসনির্ভর হোটেল- রেঁস্তোরার রান্নার কাজ। বিপুল পরিমাণ দুধ নিয়ে বিপাকে পড়েন মিষ্টি ও দই কারখানার মালিকেরা। চিড়া মুড়ি ও শুকনো খাবার খেয়ে থাকতে হয় অনেক পরিবারকে।

দেবীদ্বার সদরের গ্রাহক আব্দুল হালিম সরকার বলেন, চুলায় গ্যাস না পেয়ে তিনি বাখরাবাদ গ্যাসের এক কর্মকর্তাকে ফোন দিলে জানতে পারেন বাখরাবাদ-কোম্পানিগঞ্জ লাইনে মেরামতের কাজ চলছে।

গৃহিনী হুরবানু আক্তার পলি বলেন, আমি সকালের নাস্তা বানানো শেষ করতে পারিনি, গ্যাস বন্ধ হয়ে গেছে। গ্যাসের অপেক্ষায় দুপুর গড়িয়ে গেলেও গ্যাস না আসায় খোঁজ নিয়ে জানতে পারি, গ্যাস লাইনের কাজ চলছে। কখন গ্যাস আসবে তারও কোন নিশ্চয়তা নেই। গ্যাস-বিদ্যুতের সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হলে সাধারণত সেবাদানকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে আগেই মাইকিং কিংবা পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে গ্রাহকদের তা জানিয়ে দেওয়া হয়। এতে গ্রাহকেরা সেভাবেই প্রস্তুতি নিয়ে থাকেন। কিন্তু বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ কাউকে কিছু না জানিয়ে হঠাৎ করে সকাল বেলা গ্যাসের সরবরাহ বন্ধ করে দিয়ে হাজার হাজার মানুষকে ভোগান্তিতে ফেলেছেন। এ খেয়ালীপনার জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে মামলা হওয়া উচিত।

ছোট আলমপুর এলাকার গৃহীনি হোসনেয়ারা বেগম বলেন, সকালে অর্ধেক রান্না শেষ হওয়া অবস্থায় গ্যাস চলে যায়। ভাত রান্না করতে না পাড়ায় সারাদিন শুকনো খাবার খেয়ে থাকতে হয়।

দেবীদ্বার এপোলো ভিআইপি রেস্তেুারেন্টের মালিক সোহেল রানা জানান, পূর্বে থেকে না জানার কারণে রান্না নিয়ে বিপাকে পড়তে হয়েছে। বিকল্প ব্যবস্থা গ্রহন করলেও সঠিক সময়ে রান্নার কাজ শেষে করতে না পাড়ায়, দুর-দুড়ান্ত থেকে উপজেলা সদরে কাজে আসা মানুষজনকে কষ্ট করতে হচ্ছে।

এ ব্যাপারে দুপুরে বাখরাবাদ গ্যাসের দেবীদ্বার এরিয়া অফিস ইনচার্জ ইঞ্জিনিয়ার জাকারিয়া হোসেন জানান, বাখরাবাদ গ্যাস ফিল্ডের মুরাদনগর ও দেবীদ্বার উপজেলার সংযোগ লাইনে জরুরী মেরামতের কাজ করায় গ্যাস সংযোগ বন্ধ রাখতে হয়েছে। জরুরী কাজ হওয়ায় সকল গ্রাহকদের জানানো সম্ভব হয়নি, তবে বড় গ্রাহকদের জানানো হয়েছে। তিনি আরো জানান, মঙ্গলবার সন্ধ্যা নাগাদ গ্যাস সংযোগ চালু করতে পারবেন।

তবে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিইবউশন কোম্পানী লিঃ এর মহা ব্যবস্থপক (এমডি) শংকর চন্দ্র মজুমদার বলেন, বাখরাবাদ গ্যাস ফিল্ডে কাজ করার কারণে সংযোগ বন্ধ রয়েছে। তবে এ বিষয়ে পূর্ব থেকে মাইকিং করে গ্রাহকদের জানানোর কথা ছিলো। আর আমাদের কাছে সকল গ্রহকর্ইা সমান, বড় ছোট বলে কোন কথা নেই। পূর্ব থেকে মাইকিং করে গ্রাহকদের না জানানো হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদ প্রকাশঃ  ০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email