পরিবারে কন্যা শিশুর জন্ম হলে পাবেন পুরষ্কার

সিটিভি নিউজ।। বিচিত্র সংবাদ ঃঃ    কন্যা সন্তান বোঝা নয় বরং আল্লাহ পাকের অশেষ রহমত। এমনি স্লোগানকে সামনে রেখে ইতিহাসের নজিরবিহীন দৃষ্টান্ত স্হাপন করলেন টাঙ্গাইলের কামগামী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মোশাররফ হোসেন। সাম্প্রতিক সময়ে তিনি ঐ এলাকায় ঘোষণা দিয়েছেন ” কারো কন্যা সন্তান জন্ম নিলে, আমাদেরকে ফোন করবেন সাথে সাথে পুরুষ্কার পৌঁছে যাবে ঐ শিশুর পরিবারে।

 তিনি দীর্ঘ দিন যাবত লক্ষ্য করছেন ঐ এলাকায় কোন পরিবারে কন্যা সন্তান জন্ম নিলে পরিবারের লোকজনরা মন খারাপ করেন। তাই তিনি নিজেই এই উদ্যোগ নিয়েছেন এবং এলাকার মানুষকে অনুপ্রেরণা ও উৎসাহিত করার লক্ষ্যে তিনি নিজের উদ্যোগে এমন পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি এ বিষয়ে সেখান একটা ফেস্টুন টাঙ্গিয়ে রেখেছেন। পরবর্তীতে ফেস্টুনটির ফটো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

সোশ্যাল মিডিয়ায় ফেস্টুন লেখা খবর পেয়ে অনেক পরিবার পুলিশ ফাঁড়িতে চলে আসেন এবং নব্য কন্যা সন্তানের জন্য পুরস্কার নিয়ে যান। গত বুধবার মাসুদা নামের এক নারী পুলিশ ফাঁড়িতে এসে কন্যা সন্তানের জন্য পুরস্কার গ্রহণকালে আমাদের কে জানান- সন্তানের জন্য পুরস্কার পেয়ে আমি ও আমার স্বামী অত্যান্ত আনন্দিত। স্যারের জন্য অনেক দোয়া করি এই রকম পদক্ষেপ নেওয়া জন্য।

পুলিশ ইনচার্জ মো. মোশারফ হোসেন এলাকার বাসীর উদেশ্যে বলেন- আপনারা কখনো মেয়ে সন্তান কে বোঝা মনে করবেন না এবং ছেলে মেয়েকে সমান চোখে লালন-পালন করবেন। ছেলেদেরকে যে ভাবে উচ্চ শিক্ষা শিক্ষায় শিক্ষিত করেন ঠিক তেমনি মেয়েদেরকে একইভাবে শিক্ষিত করবেন। মনে রাখবেন ” কন্যা সন্তান হল আল্লাহ পাকের অশেষ রহমত ”

তিনি আরো বলেন – কন্যা সন্তান জন্ম হয়েছে এমন সংবাদ আমাদের কাছে এলে আমরা ” লাভ টোকেন ” স্বরুপ উপহার সামগ্রী নিয়ে ঐ পরিবারে ছুটে যাই। তিনি বলেন-ইচ্ছে আছে আরো ভাল কিছু পুরস্কার দেয়ার কিন্তুু আমার সামর্থ্যের মধ্যে যতটুকু সম্ভব ঠিক ততোটুকুই করতেছি।

আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email