নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত ভুয়া আসামি জেলে পাঠিয়েও শেষ রক্ষা হলো না গাজীর

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : অবশেষে ধরা খেলেন মাদক মামলার ৬ মাসের কারাদন্ডপ্রাপ্ত আসামি জাকির ওরফে সোহেল ওরফে গাজী। টাকার বিনিময়ে ভুয়া আসামি জেল হাজতে পাঠিয়েও তার শেষ রক্ষা হলো না। বন্দর থানা পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।
আদালত সূত্র জানিয়েছে, জেলার বন্দর উপজেলার নবীগঞ্জ নূরবাগ এলাকার মৃত সামাদ মিয়ার ছেলে জাকির ওরফে সোহেল ওরফে গাজীকে জেরা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বিচারক শামসুর রহমান গত ১০ আগস্ট মাদক মামলায় ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। সুচতুর আসামি এই সাজা থেকে নিজেকে আড়াল করার জন্য নিজের নাম ঠিকানা পরিচয়ে মোটা অংকের টাকার বিনিময়ে এই উপজেলার কদম রসুল এলাকার আলাউদ্দিনের পুত্র জুয়েলকে বিগত ১২ সেপ্টেম্বর ওই একই আদালতে আপিলের শর্তে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। আদালত শুনানি শেষে আসামিকে জেল হাজতে প্রেরণ করেন।
এদিকে জেলার কারাকর্তৃপক্ষ কারাবন্দীদের ভর্তি রেজিস্টার যাচাই-বাছাই করে দেখেন যে, বিগত ২১ এপ্রিল ২০১৭ ইংরেজি তারিখে সেশন মামলা নম্বর ১৭১/১৩ (বন্দর থানার মামলা নং ১১ (২) ১২) মামলায় জুয়েল নাম পরিচয়ে সে জেল হাজতে আটক ছিল। জেল কর্তৃপক্ষের সে প্রকৃত আসামি নয় সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে সত্য ঘটনা স্বীকার করে এবং প্রকৃত পরিচয় প্রকাশ করে।এ ব্যাপারে জেল কর্তৃপক্ষ একটি প্রতিবেদন আকারে গত ১৫ সেপ্টেম্বর (২৬৪৬/২২ নম্বর স্মারকে) ঘটনাটি আদালতে অবগত করেন। আদালত গত ২০ সেপ্টেম্বর উক্ত মামলার প্রকৃত আসামি জাকির হোসেনের বিরুদ্ধে পুনরায় সাজা পরোয়ানা জারী করেন।
আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বন্দর থানার এসআই আব্দুল বারেক হাওলাদার তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেছেন। বিজ্ঞ আদালত আগামী ২৮ সেপ্টেম্বর গাজী জাকির ও জেলে আটক জুয়েলকে আদালতে উপস্থিত হওয়ার নির্দেশ প্রদান করেন এবং উক্ত মামলার আইনজীবী রেবেকা সুলতানাকে স্ব শরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেন।
এ ব্যাপারে সদর কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান বলেন, প্রকৃত আসামি গ্রেফতার হওয়ায় আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। আশা করি ভবিষ্যতে এ ধরনের এহেন কর্মকান্ড করা থেকে বিচার প্রার্থীগণ বিরত থাকবেন। তিনি আদালতকে ভুল বুঝিয়ে এ ধরনের জঘন্য কর্মকান্ড করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতিউদাত্ত আহ্বান জানান।
অপরদিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতের বেঞ্চ সহকারী জহিরুল ইসলাম জানায়, আসামিগনের বিরুদ্ধে ২০৭, ২০৮ ও ৩৪ ধারায় নারায়ণগঞ্জ আদালতের দ্বিতীয় অঞ্চলে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। অচিরেই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রকাশঃ  ২২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email