নারায়ণগঞ্জে বিএনপির বিক্ষোভ সমাবেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নব গঠিত নারায়ণগঞ্জ মহানগর বিএনপি তাদের প্রথম কর্মসূচি পালন করেছে। রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে নগরের চাষাঢ়া শহীদ মিনারে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কর্মসূচিটি পালিত হয়। শনিবার সন্ধ্যায় ঢাকার মিরপুর ও কুমিল্লায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়।
নব গঠিত মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি, মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন আনু, এমএইচ মামুন, মহিলা দল নেত্রী রহিমা শরীফ মায়া, দিলারা মাসুদ ময়না, জেলা যুব দলের সদস্য সচিব মশিউর রহমান রনি, সাগর প্রধান, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ, কৃষক দল নেতা ডাঃ জাকির প্রমুখ।
গত ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর র‌্যালিতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে শাওন আহমেদ নামে এক যুবদল কর্মী নিহত হন। ওই ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের হয়। মামলার কারণে বিএনপি নেতকার্মীরা বাড়ি ঘর ছাড়া ছিলেন। এদিকে ওই ঘটনার ১৩ দিনের মাথায় গত ১৩ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যের আহবায়ক কমিটির অনুমোদ দেওয়া হয়। কমিটি ঘোষণার ৫ দিনের মাথায় নতুন কমিটির এ কর্মসূচি একটি চ্যালেঞ্জ ছিল। এদিকে বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে দুপুরের পর থেকে নগরের চাষাঢ়া শহীদ মিনারের পূর্বপাশে সোনালী ব্যাংকের সামনে পুলিশের জলকামান এবং রায়টকার মোতায়েন ছিল। সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে পুলিশ সদস্যদের।
অপরদিকে দুপুর পৌনে ৩টায় সমাবেশ শুরুর আগে সদর মডেল থানার দুই জন কর্মকর্তা শহীদ মিনারে গিয়ে সমাবেশে বাধা দেওয়া চেষ্টা করলে মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু সমাবেশ করার অনুমতি পত্র দেখান। যেটি পুলিশ সুপার নিজেই দিয়েছেন। অনুমতি পত্র দেখার পর ওই ২ পুলিশ কর্মকর্তা চলে যান।
মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু সমাবেশ শেষে বলেন, আমরা শনিবার রাতে মিরপুর ও কুমিল্লায় বিএনপি নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে শহীদ মিনারে প্রতিবাদ কর্মসূচির আয়োজন করি। এটি ছিল নবগঠিত মহানগর বিএনপির প্রথম কোন কর্মসূচি। আমাদের কর্মসূচি সফল ভাবে শেষ হয়েছে। শান্তিপূর্ণ এই কর্মসূচিতে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনে আয়োজিত র‌্যালিতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে শাওন আহমেদ রাজা নামে যুবদলের এক কর্মী নিহত হয়। ২৬ জন গুলিবিদ্ধসহ আহত হন আড়াইশ জন। ওই ঘটনায় পুলিশ ও নিহতের পরিবারের পক্ষ থেকে দায়েরকৃত পৃথক দুই মামলার কারণে বিএনপি নেতাকর্মীরা ঘর ছাড়া ছিল। নিহত শাওনের পরিবারের পক্ষ থেকে দায়েরকৃত মামলায় কারও নাম উল্লেখ না থাকলেও পুলিশের মামলায় ৭১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আটশ থেকে নয়শ জনকে আসামী করা হয়। পরে হাই কোর্ট থেকে মামলার আসামী বিএনপি নেতাকর্মীরা আগাম জামিন নেন।

সংবাদ প্রকাশঃ  ১৯-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email