নারায়ণগঞ্জের রেড জোন রূপায়ন সিটি, আমলাপাড়া ও জামতলাতে আবারও লকডাউন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে প্রতিনিধি  জানান : অধিক ঝুঁকিপূর্ণ এলাকা বা রেড জোন হিসেবে নারায়ণগঞ্জের আমলাপাড়া, জামতলা ও রূপায়নসিটিকে রেড জোন হিসেবে ঘোষনা করেছে জেলা প্রশাসন। চিহ্নিত এসব এলাকায় আজ রোববার দুপুর থেকেই লকডাউন কার্যকর করা হয়েছে। নোবেল করোনাভাইরাস (কোভিড -১৯) সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলাকে রেড, ইয়েলো ও গ্রিন জোন অংশে বিভক্তিকরণ বিষয়ে রোববার (৭ জুন) দুপুরে প্রেস ব্রিফিংএ জেলা এ ঘোষনা দেন।
জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ উপস্থিত ছিলেন ।
সম্প্রতি শহরের জামতলা (আব্দুল হামিদ সড়ক), আমলাপাড়া ও রূপায়ন সিটি এলাকা করোনা ভাইরাস আক্রান্ত এলাকা হিসেবে অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই এলাকাগুলোকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয় এবং সস্তাপুর ও কোতালেরবাগ এলাকা কম ঝুঁকিপূর্ণ হওয়ায় ওই দুটি এলাকাকে ইয়েলো জোন হিসেবে ঘোষণা করা হয় ।
তবে রেড জোন এলাকায় বসবাসকারী জনগণকে ঘর থেকে বের না হয়ে যাতে সহজে কাঁচাবাজারসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ক্রয় করতে পারেন , সেজন্য জেলা প্রশাসক স্ব উদ্যোগে বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন জানিয়েছেন, রূপায়ন সিটি, আমলাপাড়া ও জামতলা এলাকা লকডাউন এর আওতায় থাকবে। এলাকা গুলো থেকে অতি জরুরী প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি বাইরে আসতে পারবেন না। বাইরে থেকেও কোন ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না।
এলাকায় কোন গণপরিবহন থামবে না। এলাকার কাঁচা বাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজার এর ব্যবস্থা চালু করা হবে। ধর্মীয় উপাসনালয় গুলোতে শুধু কর্মচারীবৃন্দ অন্যান্যদের যাতায়াত আপাতত বন্ধ করা হয়েছে। সবার জন্য সকল স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক। এ নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।সংবাদ প্রকাশঃ  ৭২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email