নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ কলেজ শিক্ষার্থীদের এক বছরের বেতন মওকূফ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     মজিবুর রহমান মোল্লা  সংবাদদাতা জানান ====
মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে কুমিল্লার নাঙ্গলকোটের হোমনাবাদ আদর্শ ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণে এক বছরের বকেয়া বেতন মওকূফ করেছে কলেজ কর্তৃপক্ষ। বৃহস্পতিবার কলেজের আয়োজনে এলাকাবাসী, অভিভাবক, সূধীজন ও সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ ঘোষনা দেন কলেজ অধ্যক্ষ মীর জাহাঙ্গীর আলম। অধ্যক্ষ বলেন, দীর্ঘদিন থেকে বহিরাগত অছাত্ররা কলেজের কিছু ছাত্রদের নিয়ে বিভিন্ন সময়ে মণগোড়া ইস্যু সৃষ্টি করে কলেজে নিয়মিত গোলযোগ সৃষ্টি করে আসছে। এর ধারাবাহিকতায় গত মঙ্গলবার এইচএসসি পরীক্ষার অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ তুলে মিছিল মিটিং করে বিভিন্ন সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে মিথ্যে তথ্য উপস্থাপন করা হয়। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন এবং কোমলমতি সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি হয়। অথচ কলেজ কর্তৃপক্ষ সরকার নির্ধারিত ভর্তি ফি, বেতন এবং বোর্ড ফির বাহিরে কোন বর্ধিত টাকা ধার্য্য করেনী। বকেয়া ভর্তি ফি, বেতন এবং পরীক্ষার ফি একসাথে হওয়ায় টাকার অংক একটু বেশি দেখা যায়। তারপরও কলেজ কর্তৃপক্ষ করোনার প্রাদুর্ভাবে ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে এক বছরের বেতন মওকূফ কারার সিদ্ধান্ত নিয়েছেন। কলেজ অধ্যক্ষ আরো বলেন, দীর্ঘদিন ধরে কলেজের নিজস্ব আয় না থাকায় আভ্যন্তরীণ ব্যয়ভার নির্বাহে অনেক হিমশিম খেতে হচ্ছে। কলেজ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্রবর্তন বকেয়াসহ প্রায় দুই বছরের ৫% বেতন বন্ধ রয়েছে। অথচ কলেজকে ঠকিয়ে একটি মধ্যশর্তভোগী গ্রুপ বিভিন্ন সময় কলা কৌশলে নিজেরা লাভবান হচ্ছে। ইতিপুর্বে কতিপয় বহিরাগতসহ কিছু ছাত্র কলেজ আঙ্গীনায় বিভিন্ন ধরণের অসামাজিক কার্যকলাপ সহ ছাত্রীদের ইভটিজিংয়ের মত ঘটনা ঘটিয়েছেন বলেও তিনি উল্লেখ করেন। আগামী দিন গুলোতে কলেজের সার্বিক উন্নয়ন ও সুন্দর পরিবেশ রক্ষা এবং মানসম্মত শিক্ষা ব্যবস্থা অব্যাহত রাখতে সকলের সহযোগীতা কামনা করেন।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কলেজ গর্ভনিং বডির সভাপতি এডভোকেট এম এ হাসেম, কলেজ গর্ভনিং বডির সদস্য সাবেক উপজেলা চেয়ারম্যান আলী হোসেন চৌধুরী, ঢালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির, আভিভাবক সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান হক, প্রতিষ্ঠাতা সদস্য রফিকুল ইসলাম আবু, সদস্য আব্দুল খালেক মিয়াজী, শিক্ষক প্রতিনিধি অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক, তারেক হোসেন ও নাছরিন সুলতানা প্রমূখ।

সংবাদ প্রকাশঃ  ০৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে ছবিতে অথবা লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email