নওগাঁ পৌরসভা নির্বাচনে কে হচ্ছেন নৌকার কান্ডারী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মো.আককাস আলী,নওগাঁ জেলা প্রতিনিধি :-নওগাঁয় তৃতীয় ধাপে আগামি ৩০ জানুয়ারি পৌরসভার নিবার্চন অনুষ্ঠিত হবে । দলীয় মনোনয়ন পেতে পোস্টার, ব্যানার, মতবিনিময়, পথসভা সহ নানা কর্মসূচিতে কেন্দ্র ও তৃণমূলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা। চা-স্টল, হাট-বাজার ও জনবহুল স্থানে সাধারণ মানুষের মুখেও চলছে ভোটের আলোচনা। নির্বাচনী গুঞ্জন শুরু হওয়ার পর থেকেই মনোনয়ন প্রত্যাশীরা শুরু করেছে দৌড়ঝাঁপ। মনোনয়ন প্রত্যাশী ৭ জন থাকলেও যোগ্যতা সম্পন্ন ত্যাগী ও জনগণের প্রত্যাশা অনুযায়ী কাজ করার মনোভাব রয়েছে এমন ব্যক্তিকেই দলীয় মনোনয়ন দেবেন আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা এমনটাই ধারণা তৃণমূলের নেতা-কর্মীদের। গোয়েন্দা সংস্থার মাধ্যমে প্রার্থীদের আমলনামার খোঁজ খবর রাখছে আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড। ইতিমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে সম্পন্ন করা হয়েছে মাঠ পর্যায়ের জরিপ। অন্যদিকে মনোনয়ন পেতে ঢাকায় অবস্থান করছেন প্রায় সকল প্রার্থীগন।
এবারে নির্বাচনে পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৭জন। মনোনয়ন প্রত্যাশীরা হলেন- নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, নওগাঁ পৌর আওয়ামীলীগের সভাপতি দেওয়ান ছেকার আহম্মেদ শিষান, নওগাঁ সদর উপজেলা আওয়ামিলীগের সভাপতি মাহবুবুল হক কমল, জেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল ওাহাব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক শফিকুর রহমান মামুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়। নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা বলেন, যদি আমি নৌকা মার্কার প্রার্থী হতে পারি তাহলে আমি বিজয় লাভ করে নওগাঁ পৌরসভাকে মাদক, সান্ত্রাস মুক্ত ও আধুনিক ডিজিটাল মডেল পৌরসভা হিসেবে পৌর বাসিকে উপহার দিব। বিশেষ করে বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সফল বানিজ্য মন্ত্রী এবং উত্তর বঙ্গের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত নেতা মহুরম আব্দুল জলিলের আদর্শে গড়া এই নেতা মেয়র প্রার্থী হওয়ায় সর্বস্তরের নেতা কর্মীদের মাঝে সাড়া জেগেছে। এদিকে এই সিনিয়র নেতাকে মেয়র করার লক্ষে প্রতিদিন কর্মীরা বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে গণসংযোগ, পথ সভা, মতবিনিময় শুরু করছেন। নির্বাচনকে সামনে রেখে বর্তমান সরকারের উন্নয়নের বার্তা পৌছে দিচ্ছেন সাধারন মানুষদের কাছে। দলের প্রতি আনুগত্য, বিশ্বস্ততা এবং জনসেবার কারণে আওয়ামী লীগ থেকে তাকেই মনোনয়ন দেয়া হবে বলে পৌরবাসী বিশেষ করে সিনিয়র নেতাকর্মী ও সূধীজনেরা মত প্রকাশ করেছেন। উল্লেখ্য ১৯৬৩সালের ৭ডিসেম্বর ৩৮দশমিক ৩৬বর্গকিলোমিটার এলাকা জুড়ে যাত্রা শুরু করা নওগাঁ পৌরসভাটি প্রথম শ্রেণির পৌরসভায় উন্নীত হয় ১৯৮৯সালে। বর্তমানে ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভার মোট ভোটার সংখ্যা ১লাখ ১৬হাজার ৯১জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭হাজার ১৭৫জন এবং নারী ভোটার ৫৮হাজার ৯১৬জন।

সংবাদ প্রকাশঃ  ২৩১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email