দেবীদ্বারে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানবন্ধন ও সমাবেশ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     এবিএম আতিকুর রহমান বাশার :  সংবাদদাতা জানান ====
কুমিল্লার দেবীদ্বারে পেশাগত দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিকরা। শনিবার সকাল ১১ টায় কুমিল্লা-সিলেট মহা-সড়কের দেবীদ্বার নিউ মার্কেটের মুক্তিযুদ্ধা চত্তরে দেবীদ্বারে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিকদের উদ্যোগে ওই মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধনে প্রবীন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারের সভাপতিত্বে বক্তব্য রাখেন দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল, দৈনিক যুগান্তর প্রতিনিধি মো. আক্তার হোসেন, আমাদের দেবীদ্বার পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এটিএম সাইফুল ইসলাম মাসুম, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি হাজী মামুনুর রশিদ, দৈনিক মানবজমিনের প্রতিনিধি মাহমুদুল হাসান, এসএ টিভির প্রতিনিধি সফিউল আলম রাজীব, দেবীদ্বার প্রেসক্লাবের সহ সভাপতি ফখরুল ইসলাম সাগর ও দৈনিক আজকালের খবর’র প্রতিনিধি এ.আর আহম্মেদ হোসাইন প্রমুখ।
উল্লেখ্য-গত বৃহস্পতিবার বিকেলে দেবীদ্বার উপজেলার বরকামতা গ্রামে স্বর্নকার পাড়ায় স্থানীয় জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানের নেতৃত্বে জোরপূর্বক ইঊছুফ মিয়ার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও দখল নেওয়ার খবর পেয়ে সেখানে উপস্থিত হয় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি মোঃ শাহিদুল ইসলাম, মাইটিভির দেবীদ্বার প্রতিনিধি মোঃ সোহেল রানা ও ক্যামেরা পার্সন ইসহাক হাসান। ওই সময় সাংবাদিকরা হামলা ও ভাংচুরের ছবি নেওয়ার সময় তাদের উপর সন্ত্রাসী হামলা চালানো হয়। সাংবাদিকদের পিটিয়ে আহত করে প্রায় দুই ঘন্টা আটকে রাখা হয়। ওই সময় হামলাকারীরা মাইটিভির ক্যামেরা, ৪টি মোবাইল, নগদ টাকা, চশমা ছিনিয়ে নেয় এবং সাংবাদিকদের দু’টি মোটর সাইকেল ভাংচুর করে।
ওই ঘটনায় শুক্রবার বিকেলে আহত সাংবাদিক মোঃ শাহিদুল ইসলাম বাদী হয়ে দেবীদ্বার থানায় উপজেলার বরকামতা গ্রামে স্বর্নকার পাড়ায় স্থানীয় জাকির হোসেন মেম্বার ও আবদুর রহমানকে নামে অজ্ঞাতনামা ২৫/৩০জনকে অভিযুক্ত করে দেবীদ্বার থানায় একটি মামলা করেন। মামলা দায়েরের পর পুলিশ আব্দুর রহমান নামে এক অভিযুক্তকে গ্রেফতার পূর্বক কোর্ট হাজতে চালান করে।
সাংবাদিকরা বলেন, শুধু দেবীদ্বারেই নয়, সারাদেশ এমনকি বিশ^ব্যাপী সাংবাদিক নির্যাতন, গুম, হত্যা, মামলা হামলার ঘটনা নিত্যদিনের ঘটনা। দেবীদ্বারের ৩ সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন কালে নির্যাতনের শিকার হয়েছে। ওই ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী জাকির মেম্বারসহ সকল অভিযুক্তদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলনের ডাক দেয়ার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email