দেবিদ্বারে স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষে  মতবিনিময় সভা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     মোঃ আবদুল আউয়াল সরকার,   কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
স্বাস্থ্য সেবার মান উন্নয়নের লক্ষ্যে প্রাইভেট ক্লিনিক মালিক সমিতির সঙ্গে   মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ জুলাই ২০২২ খ্রিঃ) সকালে কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রোমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ এনামুল হকের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডা.মোঃ মঞ্জুর রহমান, জুনিয়ার কনসালটেন্ট ডা.মোঃ শফিউল উমাম রাজিব এবং ডা. মোঃ শরীফুল ইসলাম শাকিল এবং এমওডিসি ডা. সাদাত ইরতিশাম।
এসময় আরো উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলা প্রাইভেট ক্লিনিক মালিক সমিতির সভাপতি,সাধারণ সম্পাদক সহ প্রতিটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকপক্ষের একজন এবং একজন দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার।
আলোচনা সভায় উপজেলায় বসবাসরত মানুষের স্বাস্থ্য সেবার মানোন্নয়নের লক্ষ্যে কিভাবে সরকারি- বেসরকারি হাসপাতাল একতাবদ্ধভাবে কাজ করতে পারে সে বিষয়ে আলোচনা হয়। চিকিৎসা সেবা, প্যাথলজি ল্যাবরেটরী সেবা এবং অপারেশন সেবা দেয়ার পেছনে  কিরকম প্রতিবন্ধকতা আছে এবং তা উত্তরণের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার ব্যাপারেও আলোচনা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয়ের নির্দেশনায় “টিকা প্রদানে নিরাময়যোগ্য” বিভিন্ন রোগের প্রাদুর্ভাব, টিকা পরবর্তী বিরূপ প্রতিক্রিয়া সংক্রান্ত তথ্য, যক্ষা রোগ, জরায়ু মুখ ক্যানসার সনাক্তের জন্য অবশ্যই সরকারী হাসপাতালে অবহিতকরণের নির্দেশনা দেয়া হয়। অতঃপর বজ্র‍্য ব্যবস্থাপনাসহ সরকারি বেসরকারি সব হাসপাতালের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্যে আলোচনায় অঙ্গীকার করা হয়। সবার মিলিত প্রচেষ্টায়ই এক সময় “দেবিদ্বার উপজেলার স্বাস্থ্য কাঠামো”  সমগ্র বাংলাদেশে উপজেলা পর্যায়ে স্বাস্থ্য কাঠামো গঠনে রোল মডেলে পরিণত হবে এই আশাবাদ ব্যক্ত করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করা হয়।সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email