ত্বক ফর্সা করার জাদুকরী উপায়

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। লাইফস্টাইল।।    মসৃণ ফর্সা ত্বক চান না এমন নারী খুঁজে পাওয়াই দুষ্কর। প্রিয় ব্যক্তির আকর্ষণ ধরে রাখাসহ পরিচিতদের কাছ থেকে প্রশংসা পেতে প্রচেষ্টার অন্ত থাকে না অনেকেরই। তাই সব চেষ্টাকে অব্যহতি দিয়ে ত্বকের রং ফর্সা করতে অবলম্বন করুন জাদুকরী উপায়।
বাদাম-হলুদ পেস্ট
সকালে ৫০ গ্রাম দুধের মধ্যে ৪-৫টি বাদাম, জাফরান মিশিয়ে রাখুন। রাতে হলুদ মিশিয়ে পেস্ট করুন। রাতে এই পেস্ট মুখে ও গলায় লাগিয়ে ঘুমাতে পারেন। সকালে উঠে পর্যাপ্ত ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। পর পর ২ সপ্তাহ করে দেখুন আপনিও হয়ে গেছেন দুধে আলতা বরণী মেয়ে।
বেসনের পেস্ট
বেসন, লেবুর রস ও কাঠবাদাম একসঙ্গে পেস্ট করে ১০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। বেসন ও লেবুর রস মুখের মৃত কোষ, কালোদাগ দুর করতে সহায়তা করে। বাদাম ত্বকের আর্দ্রতা ধরে রেখে রং করে ফর্সা দীপ্তিময়।
কলার পেস্ট
কলা ও দুধ একত্রে পেস্ট করে মুখে ও ঘাড়ে ১৫ মিনিট রেখেদিন। তারপরে পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ত্বক মসৃন করতে কলার কোন জুড়ি নেই। যাদের ত্বক তৈলাক্ত তারা না করায় ভাল।
দই-মধুর পেস্ট
ত্বক উজ্জ্বল ও মসৃন করতেও মধু খুব কার্যকর। টকদই, মধু ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে ২০ মিনিট ধরে মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে কিছুদিন পরেই দেখতে পাবেন আপনার ত্বক আগের থেকে অনেক বেশী উজ্জ্বল হয়ে গেছে।
মসুর ডালের পেস্ট
মসুরের ডাল, কাঁচা দুধ সামান্য, লেবুর রস এবং চালের গুড়া একসঙ্গে পেস্ট করে তৈরি করুন স্ক্রাব। সপ্তাহে তিন দিন ব্যাবহার করুন। আপনার ত্বক হবে আরো পরিষ্কার এবং উজ্জ্বল।সংবাদ প্রকাশঃ  ২৫-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email