ঝিনাইদহের হরিণাকুন্ডুতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   ঝিনাইদহ প্রতিনিধি-====
স্থানীয়ভাবে কৃষকদের উৎপাদিত পণ্যের নায্যমূল্য নির্ধারণ, সময়মত সার ও কীটনাশক সরবরাহ, কৃষিপণ্যের দাম কমানোসহ নানা দাবিতে ঝিনাইদহের হরিণাকুন্ডুতে কৃষক সমাবেশ হয়েছে। সোমবার বিকেলে উপজেলার তোলা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সমাবেশ হয়। স্থানীয় ‘কৃষি পরিবার’ নামে একটি সংগঠনের অয়োজনে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন ইউএনও সুস্মিতা সাহা। এতে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক মনিরা বেগম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন, সরকারি লালন শাহ কলেজের অধ্যক্ষ রেজাউর রহমান ও কৃষি কর্মকর্তা হাফিজ হাসান। বক্তব্য দেন কৃষক কামরুজ্জামান, জালাল উদ্দিন, মতিয়ার রহমান, আলাউদ্দিন, কৃষাণী নাসরিন নাহার, ব্যাংকার মোস্তাফিজুর রহমান, মানজুরুল ইসলাম, শিক্ষক আমিরুল ইসলাম প্রমূখ। এতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শত শত কৃষক অংশ নেন।
এতে কৃষকদের উৎপাদিত পণ্য বাজারে বিক্রিতে ঢলতা, অতিরিক্ত খাজনা আদায়সহ নানা অব্যস্থাপনার বিষয়ে উদ্যোগ গ্রহনের জন্য প্রশাসনের প্রতি দাবি জানানো হয়।
পরে স্থানীয় কৃষি ও জনতা ব্যাংকের উদ্যোগে ২৫জন কৃষককে তাৎক্ষণিক ঋণ দেওয়া হয়। এ ছাড়া এই অনুষ্ঠানে উপজেলার প্রশাসনের উদ্যোগে ১০জন কৃষকের প্রতিবন্ধী সন্তানদের মাঝে হুইল চেয়ার দেওয়া হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মনিরা বেগম কৃষকদের এসব দাবির বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সমাধানের আশ^াস দেন এবং সমকল বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে কৃষকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদ প্রকাশঃ  ২২-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email