ঝালকাঠি’তে বিস্ফোরণ মামলায় বিএনপির ০৫ নেতাকে কারাগারে প্রেরণ  

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।। নজরুল ইসলাম    ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে বিস্ফোরণ আইনে দায়ের হওয়া দুই মামলায় বিএনপির ৫ নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত।  আজ ১২:০০ ঘটিকায় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে (সদর ও রাজাপুর থানার) বিস্ফোরণ আইনের পৃথক দুই মামলায় উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষে তারা নিম্ম আদালতে হাজির হলে ২১ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর এবং বিএনপি ও যুবদলের ৫ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত ।
রাষ্ট্র পক্ষের আইনজীবী পি.পি আব্দুল মান্নান রসুল জানান, গত ২৮ নভেম্বর ২০২২ তারিখ জেলার রাজাপুর উপজেলায় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বোমা হামলার অভিযোগে বিএনপির অঙ্গ সংগঠনের নামধারী ২৬ নেতাকর্মী সহ মোট ১০৬ জনের বিরুদ্ধে দায়ের হয়। সেই  মামলায় রাজাপুর উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন ও সাধারণ সম্পাদক আল মামুন অভিককে কারাগারে পাঠানো হয়েছে।
অপরদিকে গত ৬ ডিসেম্বর ২০২২ তারিখ রাতে ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বহনকারী বাসে বোমা বিস্ফোরেণের অভিযোগে দায়ের হওয়া মামলায় ঝালকাঠি পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান তাপু, জেলা যুবদলের আহ্বয়ক শামীম তালুকদার ও জেলা যুবদল নেতা সাদ্দাম হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত । এ মামলায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নামধারী নেতাকর্মীসহ মোট ৪৪জন কে আসামী করা হয়েছে। মামলা দায়েরের পরে উচ্চ আদালতে আত্মসমর্পণ করে ৬ সপ্তাহের জন্য জামিন নেন তারা।  সেই জামিনের মেয়াদ শেষ হলে আজ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।সংবাদ প্রকাশঃ ২২০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email