জামায় কয়টি ছিদ্র, ৯০ ভাগই ভুল উত্তর!

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।। ।।   মান ভার্চুয়াল জগতে অপটিক্যাল ইল্যুশন বেশ জনপ্রিয়। এসব ইল্যুশনের ছবি সাধারণত চোখ আর মস্তিষ্কে ভ্রান্ত ধারণা তৈরি করে। এবার নেট দুনিয়ায় যে ছবিটি ভাইরাল হয়েছে তা হলো একটি ছেঁড়া জামার ছবি। জামাটিতে কয়টি ছিদ্র রয়েছে, তা প্রায় ৯০ ভাগ মানুষই বলতে পারেনি।
অপটিক্যাল ইল্যুশনের ধাঁধার ছবিগুলোর উত্তর দিতে নেটিজেনরা বেশ পছন্দ করে। কারণ, এসব ছবির উত্তরের ধরনে জানা যায় মানুষের ব্যক্তিত্ব, মন আর মস্তিষ্কের নানান তথ্য।

ভাইরাল হওয়া এই ছেঁড়া ছবি দেখে প্রথমে সবারই দুটি ছিদ্র আছে বলে মনে হয়। সমীক্ষায় দেখা যায়, ৮৩ ভাগ মানুষই এ ছবিটি দেখে উত্তর দিয়েছে জামায় দুটি ছিদ্র রয়েছে, যা ভুল উত্তর বলে বিবেচিত।একটু ভেবে যারা উত্তর দিয়েছেন তার বলেছেন এই ছেঁড়া জামায় চারটি ছিদ্র রয়েছে। কারণ, জামার সামনে ও পেছনের অংশ উভয় দিকেই ছিদ্র রয়েছে। একসঙ্গে এক পাশে ছবিটি দেখে বিষয়টি অনেকের ব্রেইনই এড়িয়ে গেছে।কিন্তু আপনি যদি মনে করেন ছিদ্র চারটি বললে এটাই সঠিক উত্তর হবে, এমনটাও কিন্তু নয়। আর এখানেই অপটিক্যাল ইল্যুশনের আসল ম্যাজিক লুকিয়ে আছে।অপটিক্যাল ইল্যুশন বিশেষজ্ঞরা বলছেন, যাদের মস্তিষ্ক অন্যদের তুলনায় বেশি সচল, তাদের চিন্তাশক্তি নানাদিক দিয়ে বিকশিত থাকে। তাই আপনার যদি এ ছবি দেখে ছিদ্রসংখ্যা সাত বলে মনে হয়, তবে জানিয়ে রাখছি আপনি যথেষ্ট প্রজ্ঞাসম্পন্ন একজন ব্যক্তি।

কারণ, জামা তৈরির সময় দুই হাতা আর গলা তৈরির জন্য কাপড় কাটা হয়েছিল। পরে জামা তৈরির সময় ছিদ্রের চারপাশ সেলাই করা হয়। এই হিসাবে আরও তিনটি ছিদ্র এখানে রয়েছে। তাই সর্বমোট সাতটি ছিদ্র রয়েছে এই ছেঁড়া জামায়। ভাইরাল হওয়া ছবির উত্তরে এর কূলকিনারা অনেকেরই সাধ্যের বাইরে চলে যায়। তাই উত্তরের ব্যাখ্যা খুঁজতে এবং বুঝতে নেটিজেনদের অনেক ঘাম ঝরাতে হয়েছে, তা বলাই যায়।

সংবাদ প্রকাশঃ  ১৮-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email