কয়েক দিনের তীব্র শীতে কাঁপছে দেশের উত্তরের জেলা দিনাজপুর

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন  জানান == দেশের উত্তরের জেলা দিনাজপুরে কয়েক দিনের তীব্র শীতে কাঁপছে দিনাজপুর। ঘন কুয়াশা ও হিমেল বাতাসে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষ বিপাকে পড়েছেন। হিমেল বাতাসে হাঁড়কাপানো ঠান্ডায় মানুষের কষ্ট বেড়েছে। ঘন কুয়াশার সঙ্গে উত্তরের ঠান্ডা বাতাসে অসম্ভব শীত অনুভব হচ্ছে।

শহরের চেয়ে গ্রামাঞ্চলে ঠান্ডার প্রকোপ বেশি। এদিকে ভোরে ঘনকুয়াশার কারণে পথঘাটে হেডলাইট জ্বালিয়েও যানবাহন চালাতে সমস্যায় পড়তে হচ্ছে গাড়ী চালকদের। শীতের প্রকোপ বাড়ায় দুর্ভোগে পড়েছে জেলার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। কেউ কেউ রাত কিংবা ভোরে খড়কুটো জ্বালিয়ে উষ্ণতার কাজ সারছে।

এদিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ উঠলেও তা শীতের ওপর তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। শীতের কারণে দিনাজপুরের রাস্তাঘাট এবং বাজারে লোকজন ও যানবাহন কমে গেছে। প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। দুপুরের পর রাস্তা-ঘাটে কিছু মানুষ দেখা গেলেও সকাল ১০টা পর্যন্ত তা প্রায় ফাঁকা থাকে ।দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা আজ সকাল ৮ টায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা গত বৃহস্পতিবার ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ৯৫ শতাংশ ও বাতাসের গতি ঘণ্টায় ১১ থেক ১৬ কিলোমিটার।

সংবাদ প্রকাশঃ ১৮০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email