‘কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না’==প্রধানমন্ত্রী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষ যে ধর্মেরই হোক না কেন, কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, এ বছর শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হচ্ছে। সব ভেদাভেদ ভুলে বাঙালিরা সবসময় সব ধর্মের অনুষ্ঠান-উৎসবে শামিল হয়। আমরা কিন্তু প্রতি উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে উৎসব উদযাপন করি। যে কারণে বলি, ‘ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার।’ সবার উৎসবই আমরা সম্মিলিতভাবে করে থাকি।

শেখ হাসিনা বলেন, দেশের কোথাও যেন এক শতাংশ জমি অনাবাদী পড়ে না থাকে। বিশ্ব নেতারা আশঙ্কা করছেন, ২০২৩ সালে পৃথিবীতে দুর্ভিক্ষ দেখা দিতে পারে।

তিনি আরও বলেন, বাংলাদেশ সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে যারা জন্মগ্রহণ করেছেন, যারা বসবাস করেন বা বাংলাদেশের নাগরিক, সে যে ধর্মেরই হোক না কেন, যার যার ধর্ম সমানভাবে পালন করবে।

সংবাদ প্রকাশঃ  ০৪-১০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email