কৃষিক্ষেত্রে (এআইপি) সন্মাননা পেলেন নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।        মজিবুর রহমান মোল্লা  সংবাদদাতা জানান =====   নাঙ্গলকোট(কুমিল্লা)সংবাদদাতা===
কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সন্মাননা ২০২০ পেলেন নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সামছুউদ্দিন কালু। বুধবার (২৭ জুলাই) ঢাকাস্থ ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপির হাত থেকে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সামছুউদ্দিন কালু এ সন্মাননা গ্রহণ করেন। কৃষিতে অনন্য অবদান রাখায় কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সন্মাননা ২০২০ পদকে তিনি নির্বাচিত হয়।
জানা যায়, কৃষি মন্ত্রণালয় সারা বাংলাদেশ থেকে বাছাই করে সৃজনশীল কৃষকদেরকে উৎসাহ দিতে এআইপি সম্মাননা প্রদান করেন। যাহা আগামীদিনের কৃষিকে বাণিজ্যিক ও সম্মানজনক পেশা হিসেবে উন্নতি করতে কৃষক, কৃষি বিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, বাণিজ্যিক কৃষি খামার স্থাপনকারী, কৃষিপণ্য প্রক্রিয়াজাতকারী ও কৃষি সংগঠকদের উৎসাহ প্রদানে এআইপি সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। মন্ত্রণালয় সারা দেশ থেকে বাছাই করে মোট ১৩ জনকে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা এআইপি এর সম্মাননা প্রদান করার জন্য মনোনীত করেন। উক্ত সম্মাননা প্রাপ্তদের তালিকায় নির্বাচিত হন কুমিল্লার নাঙ্গলকোটের বিসমিল্লাহ মৎস্য বীজ উৎপাদন কেন্দ্র ও খামার এর স্বত্বাধিকারী নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শামসুদ্দিন কালু। সামছুউদ্দিন কালু ইতিপূর্বে মৎস্য চাষে সাফল্য অর্জন করে জাতীয় পুরষ্কারের সাফল্য অর্জন করেছেন। আলহাজ্ব সামছুউদ্দিন কালু কৃষিতে সফলার পাশাপাশি রাজনীতিতেও তিনি সাফল্য অর্জন করেছেন। বর্তমানে তিনি নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

সংবাদ প্রকাশঃ  ২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email