কুমিল্লা সদরে আমন চাষিদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

গত সোমবার কুমিল্লা সদরের ৬ ইউনিয়নের চার শতাধিক কৃষকদের মাঝে বিনামূল্যে আমন ধানের বীজ ও সার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান এড.মো.আমিনুল ইসলাম টুটুলসহ অতিথিরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

সিটিভি নিউজ।।  এম.এইচ মনির     নিজস্ব প্রতিবেদক  জানান =====
কুমিল্লা সদর উপজেলার ৬ ইউনিয়নের প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রনোদনার এসব কৃষি উপকরন বিতরণ করা হয়।
২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে উফশী রোপা আমন ধানের বীজ উৎপাদন বাড়ানোর লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় কুমিল্লা আদর্শ সদর উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় এ বীজ ও সার বিতরণ করা হয়। এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল,মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল। স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আউলিয়া খাতুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. ছালেকুর রহমান। অনুষ্ঠানে উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রৌশন সুলতানা সহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ ছাড়াও বিভিন্ন ইউনিয়নের মেম্বরগণ উপস্থিত ছিলেন।

সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আউলিয়া খাতুন জানান, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সদর উপজেলার ৪ শতাধিক আমন চাষীর মাঝে বিনামূল্যে উন্নত জাতের আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। প্রত্যেক কৃষক পরিবারের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে উফশী আমন ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি সার, ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

সংবাদ প্রকাশঃ  ০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email