কুমিল্লায় চিকিৎসা নিতে আসা রোগীকে পিটিয়ে আহত করল দালাল চক্র,আটক ১

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     মনির হোসেন: সংবাদদাতা জানান ====
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে স্থানীয় দালালদের খপ্পরে পরে টাকা না দেওয়ায় রট ও লাটি দিয়ে পিটিয়ে হানিফুল ইসলাম রনি(২৯) নামে এক রোগীকে গুরুতর আহত করে  দালাল চক্র। বুধবার (১১ মে ) সকাল ১০টায় কুমিল্লা মেডিকেল কলেজ ২য় গেইট সংলগ্ন রাস্তার উপর এ গঠনা ঘটে। গঠনাস্থলে রাকিব নামে একজন দালালকে আটক করে স্থানীয় জনগন।
জানা যায়, রাকিব,জুয়েল,রাজিব,মাসুক নামে শতাধিক সংঘবদ্ধ দালাল চত্র রয়েছে। এখানে এই দালালরা একেক জন একেক বিভাগ দেখে। দালালদের বেশিরভাগই রোগীদেরকে কমমূল্যে ও বাকিতে ওষুধ দেয়ার কথা বলে নিয়ে যায় বাইরের ওষুধ দোকানে। এরপর অতিরিক্ত অর্থ আদায় করেন তারা। এছাড়া প্যাথলজির কাজে দালালদের সঙ্গে কমিশনে কাজ করেন কুমেকের সামনে থাকা প্রাইভেট হাসপাতাল ও ক্লিনিকগুলোর মালিক-কর্মচারীরা। রোগী ও রোগীর স্বজনরা এদের প্রধান টার্গেট।
আহত হানিফুল ইসলাম রনি বলেন,আমার বাড়ী কুমিল্লা আদর্শ সদর বারপাড়া গ্রাম। গত কয়েক মাস পূর্বে আমি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসি তখন এই দালল চক্রটি সাথে কথা কাটাকাটি হয়। পূর্বে ঝামেলার কারনে তারা আমাকে একা পেয়ে আজ তারা সংঘবদ্ধ ভাবে হামলা চালিয়ে গুরুতর হামলা করে আমার মাথা ফাঠিয়েদেয়। তিনি বলেন,এই স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানটি এখন দালালদের হাতে জিম্মি। দালাল ছাড়া এখানে কোনো চিকিৎসা মেলে না। দালালদের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে উল্টো নানা দুর্ভোগ পোহাতে হয়।
হানিফুল ইসলাম রনি বলেন,দালাল চক্রটি আমার কাছ থেকে ১৫ হাজার টাকা নিয়ে এবং আমার মোরটসাইকেলটি ভাংচুর করে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে রাকিব নামে একজন দালালকে আটক করে স্থানীয় জনগন।

এদিকে কুমিল্লা কোতয়ালী মডেল থানা সূত্রে জানা যায়, আহত হানিফুল ইসলাম রনি ছোট ভাই শরিফুল ইসলাম রোমান কোতয়ালী মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন। ৪ জনকে আসামী করেছেন মামলা নাম্বার-২৯।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগী জানান, এখানে সেবা নিতে এসে উল্টো কষ্টই পেতে হয় রোগীদের। প্রতিটি ডাক্তারের চেম্বারের সামনে দালালরা ওত পেতে থাকে। তাদের টাকা দিলে এক ঘণ্টার কাজ ৫ মিনিটে হয়ে যায়। আর টাকা না দিলে ঘণ্টার পর ঘণ্টা ভোগান্তি পোহাতে হয়।
জরুরি বিভাগ, বহিঃবিভাগসহ সবস্থানেই প্রকাশ্যে এসব দালাল চক্রের অবাধ বিচরণ রয়েছে। এদের বিরুদ্ধে রোগী বা তাদের স্বজনরা কোনো অভিযোগ তুললেই তাদের উপর শুরু হয় নানান হয়রানি। কিন্তু দালালদের টাকা দিলে টিকেট এবং ডাক্তারের সিরিয়াল কোনটা পেতেই সমস্যা হয় না।

সংবাদ প্রকাশঃ  ১১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email