কালীগঞ্জে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধি
 ঝিনাইদহ কালীগঞ্জে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মাধ্যমে বাংলাদেশ পূজা উদযাপন  পরিষদ কালীগঞ্জ শাখা  ও জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে ভগবান শ্রী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উৎসব উপলক্ষে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার  বেলা ১২ টায় কালীমন্দির  প্রাঙ্গণ থেকে জন্মাষ্টমী উৎসবে মঙ্গল প্রদীব জ্বালিয়ে শোভাযাত্রায় শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।
 শোভাযাত্রাটি  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় মন্দিরে এসে শেষ হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া জেরিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী,বীর মুক্তিযোদ্ধা প্রবাদ ব্যানার্জি,  কালিবাড়ি সাধারণ সম্পাদক নান্টু সাহা,কালীগঞ্জে পূজা উদযাপন পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ দত্ত,প্রচার সম্পাদক উত্তম কুমার দাস,যুগ্ম সাধারণ সম্পাদক মদন বিশ্বাস,হিন্দু বৌদ্ধ খৃষ্টান পরিষদ কালীগঞ্জ শাখার সাধারন সম্পাদক উজ্জ্বল অধিকারী,পৌর পূজা উদযাপন পরিষদের পৌর সভাপতি মহেন্দ্রনাথ রায়, সম্পাদক সুজিত মন্ডল, প্রসার সম্পাদক প্রহ্লাদ অধিকারী, সাংস্কৃতি সম্পাদক জগদীশ বিশ্বাস ও জগেন বিশ্বাস প্রমূখ।
উল্লেখ্য, সনাতন শাস্ত্র অনুসারে-দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এ পৃথিবীতে আবির্ভূত হন। অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব। তার শিক্ষা হলো-অন্যায়কে পরাভূত করে শান্তি প্রতিষ্ঠা করা। তার জন্মের সময় এ বিশ্বব্রহ্মাণ্ড পাপ ও অরাজকতায় পরিপূর্ণ ছিল। নানা ভূমিকায় অবতীর্ণ হয়ে শ্রীকৃষ্ণ মানব জাতির কাছে জীবন ধারণের অনন্য উদাহরণ রেখে গেছেন।
ইতিহাসে তিনি যাদবকৃষ্ণ ও দর্শনশাস্ত্রে সচ্চিদানন্দ বিগ্রহ কৃষ্ণ। শ্রীমদ্ভগবত গীতায় তিনি অবতারকৃষ্ণ, দার্শনিক কৃষ্ণ, পুরুষোত্তম কৃষ্ণ। ঈশ্বরতত্ত্বের মহান প্রতীক শ্রীকৃষ্ণ বেদে ঋষিকৃষ্ণ, দেবতাকৃষ্ণ। মহাভারতে তিনি রাজর্ষি কৃষ্ণ, শাসক ও প্রজাপালক কৃষ্ণ, অত্যাচারী দমনে যোদ্ধাকৃষ্ণ। তার বাণী সমগ্র বিশ্বকে হাজার হাজার বছর ধরে আলোড়িত করছে।

শোভাযাত্রা শেষে মন্দির প্রাঙ্গণে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ করা হয়।সংবাদ প্রকাশঃ  ২০-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email