কালীগঞ্জে ওয়ারেশ কায়েম সার্টিফিকেট জাল করে নামপত্তন ধরা খেয়ে ভ্রাম্যমান আদালতে জেল জরিমানা

সিটিভি নিউজ।। মানিক ঘোষ  (ঝিনাইদহ) প্রতিনিধি জানান ====  ভূয়া জাল ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দিয়ে কালীগঞ্জ ভ’মি অফিস থেকে নাম পত্তন করার অপরাধে আব্দুল হান্নান (৫৭) নামে এক ব্যক্তিকে এক দিনের জেল ও ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ভুপালী সরকার তার কার্ষালয়ে এক ভ্রাম্যমান আদালত করে এ জেল জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট ভ’পালী সরকার জানান, হেলাই গ্রামের মৃত আব্দুল মান্নানের পুত্র আব্দুল হান্নান একটি জাল ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দিয়ে কালীগঞ্জ ভ’মি অফিস থেকে তার ভাই ও মা সহ ৩ জনের নামে নামপত্তন সম্পন্ন করেন। অভিযুক্ত হান্নান তার মৃত পিতার জমিতে অন্নান্য শরিক আপন ছয় বোনের নাম গোপন রেখে ২০১৭ সালে কালীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মৃত মকছেদ আলীর স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে জাল সার্টিফিকেট দিয়ে নামপত্তনটি করেছিলেন। কিন্তু এর ৩ বছর পর তার শরিকগন ওই নামপত্তনের কথা জানতে পেরে কালীগঞ্জ ভ’মি অফিসে অভিযোগ জানায়। এবং গত ০৯/০৩/২০ ইং তারিখে বর্তমান পৌর মেয়র আশরাফুল আলম আশরাফ স্বাক্ষরিত মৃতঃ আব্দুল মান্নানের অংশিদার ৯ জন শরিকের নাম দিয়ে একটি ওয়ারেশ কায়েম সার্টিফিকেটও জমা দেয়।

ভুপালী সরকার জানান, মৃত আব্দুল মান্নানের ১৭ শতক জমির জন্য দুই মেয়রের স্বাক্ষরিত দুটি ওয়ারেশ কায়েম সার্টিফিকেট দেখে তিনি মঙ্গলবার তার ভ’মি অফিসে শুনানীর জন্য বৈঠক ডাকেন। সেখানে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানীর পর মেয়র মকছেদ আলী স্বাক্ষরিত ওয়ারেশ কায়েম সার্টিফিকেটটি জাল প্রমানিত হয়। এ সময় তিনি তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত করে অভিযুক্ত আব্দুল হান্নানকে ১ দিনের জেল ও ৫ শত টাকা জরিমানা করেন। এ সময় কালীগঞ্জ থানার এস আই সাগর শিকদার সহ ভ’মি অফিসের নায়েবগন উপস্থিত ছিলেন।

সংবাদ প্রকাশঃ  ৫-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email