করোনায় সর্বোচ্চ ৯৬ জনের মৃত্যু

সিটিভি নিউজ।।      ঢাকা, ১৪ এপ্রিল, ২০২১ (বাসস) : দেশে করোনাভাইরাস শনাক্তের ৪০৩তম দিনে গত ২৪ ঘন্টায় এ যাবতকালের সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ৯৬ জন মারা গেছে । এদের মধ্যে পুরুষ ৫৯ ও নারী ৩৭ জন।
গতকালের চেয়ে আজ ২৭ জন বেশি মারা গেছে । গতকাল ৬৯ জনের মৃত্যু হয়। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মারা গেছে ৯ হাজার ৯৮৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ। গত ৯ এপ্রিল থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ২৪ হাজার ৮২৫ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ১৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৮৪৩ জন কম আক্রান্ত হয়েছেন। গতকাল ৩২ হাজার ৯৫৫ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৮ দশমিক ২৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৬ শতাংশ বেশি।
এদিকে দেশে করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫০ লাখ ৯৫ হাজার ৬১৩ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৩ হাজার ১৭০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৭ লাখ ৯৭ হাজার ২৪৮টি হয়েছে সরকারি এবং ১২ লাখ ৯৮ হাজার ৩৬৫টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৭৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ১৮৫ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৪ হাজার ৮৫৩ জন। গতকালের চেয়ে আজ ৩৩২ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ০৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৩ দশমিক ৯৫ শতাংশ। গতকালের চেয়ে আজ সস্থ’তার হার দশমিক ১৪ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৯৯৫ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ৩৩ হাজার ৬১৮ জনের। গতকালের চেয়ে আজ ৮ হাজার ৬২৩টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৮৪টি ও বেসরকারি ৭১টিসহ ২৫৫টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৮২৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৩২ হাজার ৯৫৫ জনের। গতকালের চেয়ে আজ ৮ হাজার ১৩০টি নমুনা কম পরীক্ষা করা হয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email