করোনায় মারা গেলেন প্রবীন শিক্ষক আ:মান্নান

সিটিভি নিউজ।।  এম.এইচ মনির  নিজস্ব প্রতিবেদক  জানান ==
নগরীর ঐতিহ্যবাহী কুমিল্লা হাই স্কুল ও লালমাই উপজেলার ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ বাগমারা উচ্চ বিদ্যালয়ের সাবেক ইংরেজী শিক্ষক আবদুল মান্নান (৬০) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। গতকাল সোমবার দুপুর ২.৪০টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন ( ইন্না নিল্লাহে…রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এই শিক্ষকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাগমারা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি।

শ্রদ্ধেয় এই শিক্ষকের মৃত্যুতে আরো শোক প্রকাশ করেছেন লালমাই উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, অর্থমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব কেএম সিংহ রতন, লালমাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হামিদ, সাবেক অতিরিক্ত সচিব মো: হারুনুর রশিদ, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: জামাল নাছের, কুমিল্লা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারী, লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার ও এনাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা: মোতাহের হোসেন জুয়েল।

প্রিয় এই শিক্ষকের মৃত্যুতে প্রাক্তন শিক্ষার্থীদের মধ্য থেকে গভীর শোক ও শ্রদ্ধা জানিয়েছেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: আবদুস সাত্তার, এআইজি (পুলিশ সদর দপ্তর) মো: শাহজালাল, নায়েম’র সহকারি পরিচালক মো: আয়াত উল্যাহ, অগ্রনী ব্যাংকের এজিএম মো: হুমায়ুন কবির, বাগমারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমেদ, লালমাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামাল হোসেন, কুমিল্লা মেডিকেল কলেজের মেডিসিন বিশেষজ্ঞ ডা: অমৃত কুমার দেবনাথ, লালমাই উপজেলা যুবলীগের আহবায়ক আবদুল মোতালেব, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো: হায়াতুন্নবী, কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মো: হাবিবুর রহমান, অর্থনীতিবিদ মোস্তফা সাজ্জাদ এফসিএ, শিক্ষা ক্যাডারের কর্মকর্তা আক্তার হোসেন, পুলিশ পরিদর্শক আবু তাহের, ঢাকাস্থ লালমাই সমিতির সদস্য সচিব বিল্লাল হোসেন, ব্যবসায়ী কামাল হোসেন, উপ-সহকারি মেডিকেল অফিসার সৈয়দ সরওয়ার জাহান মাসুদ, মাইটুস লি: এর ব্যবস্থাপনা পরিচালক মাহবুব হোসাইন সুমন, ঢাকা মে্েট্রাপলিটন ম্যাজিস্ট্রেট মো: দিদার হোসাইন, ডেন্টিস্ট মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্না ও লালমাই উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী প্রমুখ।

প্রাক্তন ছাত্র ও কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, সর্বজন শ্রদ্ধেয় আবদুল মান্নান স্যার শিক্ষার্থীদের কাছে আদর্শ শিক্ষক হিসেবে অনুকরণীয় হয়ে থাকবেন। সহকর্মীদের কাছেও তিনি ছিলেন প্রিয় মানুষ। তাঁর মৃত্যুতে বৃহত্তর বাগমারায় শোকের ছায়া নেমে এসেছে। স্যারের আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো জানান, ১৯৭৮ সালে জামুয়া উচ্চ বিদ্যালয় থেকে আবদুল মান্নান স্যার শিক্ষকতা জীবন শুরু করেন। পরবর্তীতে ১৯৮৪ সাল থেকে ২০০৬ সালের মে পর্যন্ত তিনি বাগমারা উচ্চ বিদ্যালয়ে ইংরেজী শিক্ষক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ২০০৬ সালের জুন থেকে ২০১৯ সালের ৩১ মে পর্যন্ত তিনি কুমিল্লা হাই স্কুলে শিক্ষকতা করেন।

উল্লেখ্য করোনা উপসর্গ দেখা দিলে জুনের মাঝামাঝি বাগমারা ২০ শয্যা হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা তার নমুনা সংগ্রহ করেন। গত ২১ জুন ১ম নমুনার রিপোর্ট নেগেটিভ আসলেও স্বাস্থ্যের অবনতি হওয়ায় ২৩ জুন তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ জুন ২য় নমুনায় তার করোনা পজিটিভ হয়। ১৩ জুলাই দুপুরে তিনি ইন্তেকাল করেন। সোমবার রাতেই লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের মাতাইনকোট গ্রামস্থ নিজ বাড়ীতে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৩২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ