করোনাভাইরাস: বাংলাদেশকে ১৭৩ মিলিয়ন ডলার দেবে

সিটিভি নিউজ।।    যুক্তরাষ্ট্র করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় বাংলাদেশকে ১৭৩ মিলিয়ন ডলার অর্থ সহায়তা দেবে যুক্তরাষ্ট্র। ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি) এর মাধ্যমে এই সহায়তা দেওয়া হবে।

আগামী ২০ বছরে যুক্তরাষ্ট্রের এ অর্থ সহায়তা পাবে বাংলাদেশ।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার সোমবার এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন।

ইউএসএআইডি ও স্বাস্থ্য অধিদপ্তর যৌথভাবে আয়োজিত ‘কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ এবং রোগী ব্যবস্থাপনা’ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মিলার বলেন: এই অর্থ দিয়ে ঢাকার নিম্নআয়ের মানুষ বসবাস করে এমন এলাকায় ১ লাখ গরিব মানুষকে খাদ্য সহায়তা দেওয়া হবে। এছাড়াও বাংলাদেশের চলমান উন্নয়ন কর্মসূচি জোরদার করতে এবং কোভিড-১৯ পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধার কর্মসূচির জন্য এই অর্থ ব্যয় করা হবে।

রবার্ট মিলার জানান: কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর যুক্তরাষ্ট্রের সরকার এই মহামারি মোকাবিলায় স্টেট ডিপার্টমেন্ট ও ইউএসএআইডি-এর মাধ্যমে জরুরি স্বাস্থ্য, মানবিক, অর্থনৈতিক ও উন্নয়ন সহায়তা কর্মকাণ্ডে সরকার, আন্তর্জাতিক সংস্থা ও এনজিওদের ১ বিলিয়ন ডলারেরও বেশি অর্থ সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। এই তহবিল বিশ্বের ১২০টিরও বেশি দেশে জনস্বাস্থ্য বিষয়ক শিক্ষার উন্নয়ন, স্বাস্থ্যসেবা ব্যবস্থার সুরক্ষা এবং পরীক্ষাগার, রোগের সার্ভিল্যান্স ও জরুরি পরিস্থিতিতে দ্রুত সাড়া দেওয়ার সামর্থ্য বাড়ানোর মাধ্যমে মানুষের জীবন বাঁচাবে।

যুক্তরাষ্ট্রের সরকার শুধু ইউএসএআইডি’র মাধ্যমেই বাংলাদেশে কোভিড-১৯ মোকাবিলা কর্মকাণ্ডে প্রায় ৩৭ মিলিয়ন ডলার সহায়তা দিয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৫২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email