এ সময়ের জনপ্রিয় গানের শিল্পী মালিহা তাবাসসুম খেয়া

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

 সিটিভি নিউজ।।    পরিবার   খেয়ার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জে। বড় হয়েছেন ঢাকায়। বাবা শাহাদুজ্জামান আলমের হাত ধরে গানে হাতেখড়ি। তবে গানের সঙ্গে সার্বক্ষণিক লাগিয়ে রাখার কাজটি করেছেন খেয়ার মা। মেয়ে খেয়াকে মানুষ করতে যত অবদান, ততটা ভূমিকা শিল্পী খেয়াকে তৈরিতেও।

তাঁর কাজ
শুরু থেকে দ্বৈত গানেই ব্যস্ত খেয়া। এর মধ্যে শহীদের সঙ্গে গাওয়া ‘তুমি আমার ভাবনা নদী’, আরফিন রুমির সঙ্গে ‘বলো না কোথায় তুমি’ দারুণ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। ডুয়েট গান করেছেন শুভ, তৌসিফ, বেলাল খানসহ এ প্রজন্মের জনপ্রিয় সব শিল্পীর সঙ্গে। প্লেব্যাক করেছেন বেশ কয়েকটি। ‘কিছু আশা কিছু ভালোবাসা’, ‘সেদিন বৃষ্টি ছিল’, ‘পোড়ামন’ ছবির পর সম্প্রতি গান গেয়েছেন সোহানুর রহমান সোহানের একটি ছবিতে। অবস্থাটা এমন যে, খেয়ার একক গান খুঁজে পাওয়া যায় না। জিজ্ঞেস করতেই জানান, একটা একক গানই গেয়েছেন এ পর্যন্ত। আর তাই ‘মাঝেমধ্যে মনে হয়’ শিরোনামের ওই গানটার কথা খেয়াল থাকে সব সময়। একটি মিক্সড অ্যালবামে গাওয়া এই গানের ডুয়েট ভার্সনও আছে। তবে অবশেষে কাটতে যাচ্ছে এককের খরা। নিজের একক অ্যালবামের কাজ এরই মধ্যে শেষ করে ফেলেছেন। প্রকাশ পেয়েছে আরফিন রুমি ফিচারিং খেয়ার প্রথম একক অ্যালবাম ‘মন মানে না’।

গানের জগত
ওস্তাদ মুজিবুর রহমানের কাছে গান শিখেছেন সাত-আট বছর। প্রাতিষ্ঠানিকভাবে শিশু একাডেমী, খেলাঘর, কচি-কাঁচাতেও গান শিখেছেন। ২০০৬ সালে অংশ নিয়েছিলেন ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতায়। টপ টোয়েন্টিতে ছিলেন। বাদ পড়ায় বেশ হতাশ হয়ে পড়েন। খেয়ার উত্থান মূলত আরফিন রুমির হাত ধরে। শহীদ ভাইয়ের অ্যালবামের ‘তুমি আমার ভাবনা নদী’।” মাঝে গ্র্যাজুয়েশনের জন্য বিদেশে ছিলেন এক বছর। ফিরে এসে আবার গানে মন দিয়েছেন। গানের পাশাপাশি চাকরিও করছেন বিবিএ গ্র্যাজুয়েশন করা খেয়া।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email