আড়াইহাজারে দেড় হাজার পাওয়ারলুম শ্রমিকের নামে মামলা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে দিনরাত তান্ডব, যানবাহন ভাংচুরের ঘটনায় দেড় হাজার পাওয়ারলুম শ্রমিককে আসামি করে মামলা দায়ের করেছেন আহসান উল্লাহ নামে এক বিআরটিসি বাস চালক। বুধবার (২৫ মে) দুপুরে মামলাটি দায়ের করেন তিনি। তবে দেড় হাজার শ্রমিকের সবাই অজ্ঞাত।
মামলা সুত্রে জানা যায়, কুড়িল বিশ্বরোড থেকে বিশনন্দী ফেরীঘাট আসার পথে রামচন্দ্রদী পৌছালে এক থেকে দেড় হাজার পাওয়ার লুম শ্রমিকের আন্দোলন থেকে দেড়শ এর মত শ্রমিক বাসটি ঘিরে ভাংচুর করে। এসময় তারা বাসে উঠে গালিগালাজ করে এবং চালক আহসান উল্লাহকে লাঠিসোটা, রড দিয়ে মারধর করে। এ ছাড়াও ইটের ঢিল ছুড়ে বাসে। পরে স্থানীয়রা ও পুলিশ এগিয়ে আসায় প্রাণে বেঁচে যান তিনি এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা সেবা নেন।
উল্লেখ্য, মঙ্গলবার (২৪ মে) দুপুর থেকে উপজেলার গোপালদী, রামচন্দ্রদী, বিশনন্দী ফেরীঘাট, কড়ুইতলা, ঢাকা গোপালদী সড়ক অবরোধ করেন কয়েক হাজার পাওয়ারলুম শ্রমিক। সন্ধ্যার পর তারা সহিংস হয়ে উঠে। শতাধিক যানবাহন ভাংচুরসহ তারা সহিংসতার চেষ্টা চালায়। পরে শিল্প পুলিশের সদস্যরা লাঠিচার্জ করে এবং ১৭ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আন্দোলন শ্রমিকরা প্রথমে ঢাকা-বিশনন্দী আঞ্চলিকহ মহাসড়কের রামচন্দ্রদী এলাকায় অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।
আন্দোলনরত শ্রমিকরা বলেন, লাগাতার নিত্যপণ্যের দাম বৃদ্ধির ফলে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। তাই কারখানা মালিকদের কাছে প্রতি গজ গ্রে কাপড়ে এক টাকা করে মজুরি বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল।
শ্রমিকদের অভিযোগ, তাদের প্রস্তাবে একমত পোষণ করলেও মজুরি বাড়ানো নিয়ে মালিকরা সময়ক্ষেপণ করছেন। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় দাবি আদায়ে আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প নেই আর তাই তারা রাস্তায় নেমেছেন।
এ বিষয়ে গোপালদী তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, মজুরি বাড়ানোর দাবিতে কয়েক হাজার শ্রমিক রাস্তায় নেমে এসেছিলেন। মালিক ও শ্রমিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করলেও তারা অবরোধ ভাংচুর অব্যাহত রাখায় তা ব্যহত হয়।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুল হাওলাদার জানান, এ ঘটনায় মামলা হয়েছে। বাস ভাংচুরে জড়িতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

সংবাদ প্রকাশঃ  ২৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email