অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রী চিকিৎসা সেবা 

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।      সৌরভ মাহমুদ হারুন, বুড়িচং সংবাদদাতা জানান =====
কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং  বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক মো.  ইউনুস এর স্মরণে গঠিত অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন পবিত্র ঈদুল ফিতরের দিনে ফ্রী চিকিৎসা সেবাদানের আয়োজন করেছে। বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রামের এমপি বাড়ি সংলগ্ন সবুজ বাংলা স্কুলে দিনব্যাপী এই ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। উক্ত ফ্রী চিকিৎসা ক্যাম্পে চিকিৎসা সেবা দিয়েছেন মরহুম অধ্যাপক মো. ইউনুস এর ছোট ছেলে ও ঢাকা স্কয়ার হাসপাতালের চিকিৎসক ডা. মেহেদী হাসান সুমন।
পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন আয়োজিত দিনব্যাপী এই ফ্রী চিকিৎসা সেবা কর্মসুচী উদ্বোধন করেন অধ্যাপক মো. ইউনুসের তৃতীয় পুত্র বাংলাদেশ সরকারের উপসচিব বদরুল হাসান (লিটন)। অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন অধ্যাপক মো. ইউনুস এর দ্বিতীয় পুত্র ও ফাউন্ডেশনের বুড়িচং থানা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুল হাসান (নাসিম) ও চতুর্থ পুত্র বাংলাদেশ সরকারের উপসচিব সাইফুল হাসান (রিপন)। দিনব্যাপী এই ফ্রী চিকিৎসা সেবা কর্মসুচীর সার্বিক দায়িত্বে ছিলেন সবুজ বাংলা স্কুলের প্রধান শিক্ষক আবু কাউসার ও মরহুম অধ্যাপক মো. ইউনুসের ব্যক্তিগত সহকারী সারোয়ার জাহান। সহযোগীতায় ছিলেন এমপি বাড়ী উন্নয়ন ফোরামের মৌলানা আব্দুস সালাম, মাজেদুল ইসলাম, জহিরুল ইসলাম, মো. ইসমাইল হোসেন, ময়নাল হোসেন, কবির হোসেন, রফিকুল ইসলাম, সফিকুল ইসলাম, আবু তাহের, মো. কাদের, মো. মোতালেব, মো. জাহাঙ্গীর, মো. খোরশেদ, প্রমুখ।
অধ্যাপক মো. ইউনুসের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গৃহীত বিভিন্ন সামাজিক ও সেবামূলক গুচ্ছ কর্মসুচীর অংশ হিসাবে এদিন গোপীনাথপুর, কণ্ঠনগর, শিবরামপুর, গোসাইপুর, শিকারপুর, মিথিলাপুর, গোবিন্দপুর, আরাগ আনন্দপুরসহ পার্শ্ববর্তী গ্রামের অত্যন্ত গরীব ও অসহায় প্রায় শতাধিক নারী, পুরুষ ও শিশুকে এই ফ্রী চিকিৎসা সেবা দেয়া হয়।
উল্লেখ্য যে, অধ্যাপক মো. ইউনুস কুমিল্লা-৫ আসনের বুড়িচং ও ব্রাহ্মনপাড়া উপজেলায় সাধারণ জনগনের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য অনন্য ভূমিকা রেখেছেন। স্বাধীনতাত্তোর বুড়িচং ও ব্রাহ্মনপাড়া উপজেলায় দুটি সরকারী হাসপাতাল নির্মাণে তার ভুমিকা ছিলো অনস্বীকার্য।  পরবর্তীতে তিনি ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌছে দিতে বিভিন্ন প্রতিষ্ঠান স্হাপনসহ নিরলস কাজ করে গেছেন। অসহায় ও গরীব মানুষের চিকিৎসা সেবায় অধ্যাপক মো. ইউনুসের  অনন্য ভুমিকা স্মরনীয় ও বরনীয় করে রাখতে এবং অসহায় ও দু:স্হ মানুষের স্বাস্হ্য সেবায় সহযোগীতা করতে অধ্যাপক মো. ইউনুস ফাউন্ডেশন পরবর্তীতে আরও জনমূখী ও কল্যাণকর ব্যাপক কর্মসূচি নিয়ে কাজ করবে এই প্রত্যাশা করে বুড়িচং ও ব্রাহ্মনপাড়া উপজেলার জনগণ।সংবাদ প্রকাশঃ  ০৯-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email