দেবীদ্বারে ‘নিজেরা করি’ সংস্থার উদ্যোগে ভূমিহীন ও দরিদ্র জনগোষ্ঠীকে করোনা ভ্যাকসিন গ্রহনে উদ্ভূদ্ধ করণ ও বিনামূল্যে নিবন্ধন করে যাচ্ছে

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা  জানান ===
দেবীদ্বারে ভূমিহীন ও পিছিয়ে থাকা দরিদ্র জনগোষ্ঠীকে করোনা ভ্যাকসিন গ্রহনে উদ্ভূদ্ধকরণ, সামাজিক সচেতনতা সৃষ্টি এবং বিনামূল্যে নিবন্ধন করে দিচ্ছে ‘নিজেরা করি’ সংস্থার। গত ৩দিনে উপজেলা রসুলপুর ইউনিয়নে প্রায় ২ শতাধিক ব্যাক্তির বিনামূল্যে নিবন্ধন করেছে ওই সংস্থাটি।
নাম প্রকাশে অনিচ্ছুক ‘নিজেরা করি’ সংস্থার একাধিক কর্মকর্তা জানান, অতিতে করোনা আক্রান্ত রোগিদের চিহ্নীতকরনে টিকা ব্যবহারে সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোর অনিয়ম, দূর্নীতি, স্বেচ্ছাচারিতা, অব্যবস্থাপনা ও মিথ্যাচার,- চলমান করোনা রোধে আবিস্কৃত ভ্যাকসিন (টিকা) গ্রহনে সাধারন মানুষের মধ্যে আস্থাহীনতা ও অনাগ্রহ লক্ষ করা যাচ্ছে। তারা আরো জানান, এক্ষেত্রে আস্থাহীনতায় ধর্মান্ধতা, কিছু ব্যাক্তি, রাজনৈতিক দলের নেতা-কর্মীদের বিভ্রান্তমূলক বক্তব্য, অপপ্রচারও এসব কার্যক্রমে ভীতি সঞ্চয়ে কাজ করছে। আমরা যে সব এলাকায় কাজ করি সেখানকার মানুষের সাথে আলোচনা করে এসব তথ্য পেয়েছি।
‘নিজেরা করি’ সংস্থার রসুলপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মসূচী সংগঠক উজ্জল হোসেন ও পরিতোষ মাহাতু জানান, আমাদের কর্মএলাকাগুলোতে খোঁজ নিয়ে জানতে পেরেছি বেশিরভাগ মানুষই টিকা নিচ্ছেন না। আমরা আমাদের পক্ষ থেকে করোনা ভ্যাকসিন সম্পর্কে উপকারিতা তুলে ধরছি এবং আগ্রহী ভূমিহীন, দরিদ্র জনগোষ্ঠীকে বিনামূল্যে নিবন্ধন করে ভ্যাকসিন গ্রহনে সহায়তা করছি।
‘নিজেরা করি’ সংস্থার রসুলপুর আঞ্চলিক কার্যালয়ের কর্মসূচী সংগঠক পরিতোষ মাহাতু জানান, আমরা গত ৩দিনে রসুলপুর, বুড়িরপাড়, ওয়াহেদপুর গ্রামে প্রায় দুই শতাধিক ভূমিহীন ও দরিদ্র মানুষের বিনামূল্যে নিবন্ধন সম্পন্ন করেছে। তিনি বলেন, আমাদের এ কার্যক্রম অব্যাত থাকবে।
বুধবার বিকেলে ‘নিজেরা করি’ সংস্থা’র কুমিল্লা জেলা অঞ্চল সমন্বয়ক আব্দুল জব্বার জানান, আমাদের কর্মএলাকায় বেশিরভাগ মানুষ টিকা গ্রহন করেনি। ‘নিজেরা করি’ সংস্থা দির্ঘদিন ধরে সচেতন মুলক সামাজিক কাজ করে আসছে, তারই ধারাবাহিকতায় রসুলপুর উপকেন্দ্রের কর্মীরা করোনা টিকা গ্রহনের জন্য আগ্রহ সৃষ্টি করে। বেশির ভাগ মানুষ জানেনা করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন কোথায় কি ভাবে করতে হয় এবং তাদের ধারনা করোনার টিকা নিতে অনেক টাকা খরচ হবে। ‘নিজেরা করি’ সংস্থার কর্মীরা উক্ত সমস্যা গুলি আলোচনার মাধ্যমে সচেতন করে বিনামূল্যে নিবন্ধনের করে আসছেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভূমিহীন সংগঠনের আঞ্চলিক কার্যালয়ের সভাপতি আব্দুল বাতেন সরকার, ভূমিহীন সংগঠনের রসুলপুর ইউনিয়ন কমিটির সভাপতি ফজর আলী মেম্বার, ভূমিহীন নেতা আব্দুল হান্নান মূন্সী, নাজমা আক্তার, হাসেনা বেগম প্রমূখ।

সংবাদ প্রকাশঃ  ২৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ