না’গঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলে ১৬’শ শিক্ষার্থীর দুই মাসের বেতন মওকুফ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান : নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদ করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্কুলের ১৬০০শিক্ষার্থীর দুই মাসের বেতন মওকুফ করে দিয়েছেন। এ সময় স্কুলে কর্মরত শিক্ষকদের তিন মাসের বেতন ও বোনাস প্রদান করা হয়েছে বিদ্যানিকেতন ট্রাষ্টের নিজস্ব তহবিল থেকে। নারায়নগঞ্জে এটি একটি অনুকরনীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলে শিক্ষানুরাগী ও সচেতন নাগরিকরা মনে করে।
বিদ্যানিকেতন হাই স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি ও বিদ্যানিকেতন ট্রাষ্টের চেয়ারম্যান এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূন জানান, ২০০৭ সালে নারায়নগঞ্জের ভুইয়ার বাগ এলাকায় এ স্কুলটি প্রতিষ্ঠা করা হয়। এখানকার অধিকাংশ শিক্ষার্থী নিম্ন আয়ের পরিবারের সস্তান। তাদের মেধার বিকাশ করার সুযোগ করে দেয়াই আমাদের উদ্দেশ্য। সেজন্যই কোন শিক্ষার্থী আর্থিক সংকটের কারনে ঝরে না পড়ে সে জন্য সকল শিক্ষার্থীদের এপ্রিল এবং মে মাসের বেতন মওকুফ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরো জানান, গত মার্চ , এপ্রিল এবং মে মাসের শিক্ষকদের বেতন এবং বোনাস বিদ্যানিকেতন ট্রাষ্টের তহবিল থেকে প্রদান করা হয়েছে।
এদিকে বিদ্যানিকতেন ট্রাষ্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম জানান,বিদ্যানিকেতন হাই স্কুলটি বানিজ্যিক ভিত্তিতে পরিচালনা করা হয়না। এখানে সামাজিক দায়বদ্ধতা থেকে পরিচালনা করা হয়ে থাকে। তিনি জানান, শুধুমাত্র শিক্ষার্থীদের বেতন মওকুফ নয়, এ দুর্যোগকালীন সময়ে বিদ্যালয়ের গরীব এমন চার’শ শিক্ষার্থীর মধ্যে খাদ্য সামগ্রী সহায়তা এবং ১০হাজার মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার বিনা মুল্যে প্রদান করা হয়েছে।
শিশু সংগঠন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জানান, বিদ্যানিকেতনের উদ্দোগ নারায়ণগঞ্জের অনুান্য স্কুলের জন্য অনুকরনীয় হয়ে থাকবে। শহরের অন্যান্য স্কুল বিদ্যানিকেতন কে অনুকরন করার আহবান জানান। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের নাবেক সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ বলেন, বর্তমান দুযোগকালীন সময়ে বিদ্যানিকেতন কর্তৃপক্ষের মহানুভবতা দৃষ্টান্ত হয়ে থাকবে।

সংবাদ প্রকাশঃ  ১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email